মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

জয়ের সন্ধানে রিয়াল মাদ্রিদ

ম্যানইউ-জুভেন্টাস মুখোমুখি

ক্রীড়া ডেস্ক

জয়ের সন্ধানে রিয়াল মাদ্রিদ

স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদ টানা জয়হীন ছিল সর্বোচ্চ ৯ ম্যাচে। ১৯৮৪-৮৫ মৌসুমে গড়া এই বাজে রেকর্ডটা এরপর আর কখনোই স্পর্শ করেনি রিয়াল মাদ্রিদকে। কিন্তু চলতি মৌসুমে ভয়টা আবারও পেয়ে বসেছে রিয়ালভক্তদের। এরই মধ্যে লিগে টানা চার ম্যাচ জয়হীন লস ব্ল্যাঙ্কোসরা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ হিসেবে নিলে জয়হীন থাকার রেকর্ডটা পাঁচে এসেছে। দীর্ঘদিন পর এমন বাজে রেকর্ড নিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে চেক প্রজাতন্ত্রের ক্লাব ভিক্টোরিয়া প্লাজেনের মুখোমুখি হচ্ছে রিয়াল মাদ্রিদ।

টানা পাঁচ ম্যাচে জয়হীন থাকার পরও রিয়াল মাদ্রিদ কোচ জুলেন লোপেতেগুইয়ের সঙ্গেই আছে দল। দলের অধিনায়ক সার্জিও রামোস তো বলেই দিয়েছেন, ‘পুরো টিমের সমর্থন কোচের পক্ষে।’ কোচ লোপেতেগুইয়েরও আস্থা আছে টিমের ওপর। তিনি বলেছেন, ‘এই দলটার ওপর অতীতের যে কোনো সময়ের চেয়ে বেশি আস্থা আছে আমার।’ মূলত চলতি মৌসুমে খুঁড়িয়ে খুঁড়িয়েই চলছে রিয়াল মাদ্রিদ। লা লিগায় তারা আছে ৭ নম্বরে। ৯ ম্যাচে তাদের সংগ্রহ ১৪ পয়েন্ট। অন্যদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জি গ্রুপে তিন পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। চার পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে সিএসকেএ মস্কো। গ্রুপে আছে রোমাও। সামনে রিয়াল মাদ্রিদের যে কোনো ব্যর্থতাই তাদেরকে গ্রুপ পর্ব থেকে ছিটকে দিতে পারে।

এদিকে আজ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি হচ্ছে ফেবারিট জুভেন্টাস ও ম্যানইউ। এইচ গ্রুপে এরই মধ্যে প্রথম দুই ম্যাচ জিতে শীর্ষে আছে জুভেন্টাস। ম্যানইউ ৪ পয়েন্ট নিয়ে আছে গ্রুপের দুই নম্বরে। আজকের ম্যাচ দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য জয়টা দুই দলেরই প্রয়োজন। এই গ্রুপের অপর ম্যাচে মুখোমুখি হচ্ছে স্পেনের ভ্যালেন্সিয়া ও সুইজারল্যান্ডের ইয়াঙ বয়েজ।

‘ই’ গ্রুপের ম্যাচে গ্রিক ক্লাব এইকে অ্যাথেন্সের মুখোমুখি হচ্ছে জার্মানির বায়ার্ন মিউনিখ এবং ডাচ ক্লাব আয়াক্সের মুখোমুখি হচ্ছে পর্তুগিজ ক্লাব বেনফিকার। এই গ্রুপে আয়াক্স ও বায়ার্ন মিউনিখ চার পয়েন্ট করে সংগ্রহ করেছে। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে আছে ডাচ ক্লাব আয়াক্স। ‘এফ’ গ্রুপের ম্যাচে পেপ গার্ডিওলার দল ম্যানচেস্টার সিটি মুখোমুখি হচ্ছে ইউক্রেনের শাখতার ডনেস্কের। এই গ্রুপের অপর ম্যাচে মুখোমুখি হচ্ছে ফ্রান্সের লিঁও এবং জার্মানির হফেনহেইম। এফ গ্রুপে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অলিম্পিক লিঁও। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানসিটি।

 

আজকের ম্যাচ

এইকে অ্যাথেন্স-বায়ার্ন

ইয়াঙ বয়েজ-ভ্যালেন্সিয়া

আয়াক্স-বেনফিকা

রিয়াল মাদ্রিদ-ভিক্টোরিয়া

ম্যানইউ-জুভেন্টাস

হফেনহেইম-লিঁও

রোমা-সিএসকেএ মস্কো

শাখতার-ম্যানসিটি

 

 

সর্বশেষ খবর