মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

টি-২০ খেলার অনুমতি চাইলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক

আঙ্গুলের অস্ত্রোপচার করতে হবে না-মেলবোর্নের হাসপাতালের বিছানায় শুয়ে দেশবাসীকে জানিয়েছিলেন সাকিব আল হাসান। শুধু তাই নয়, দেশে ফিরে আশ্বস্ত করেছিলেন ক্রিকেটপ্রেমীদের যে, এক মাসের মধ্যেই হয়তো মাঠে নেমে পড়তে পারবেন। বিশ্ব সেরা অলরাউন্ডারের আত্মবিশ্বাসী মন্তব্যে উচ্ছ্বসিত হয়েছিলেন। যদিও জিম্বাবুয়ে সিরিজে খেলছেন না সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার সম্ভাবনাও কম। এমন যখন পরিস্থিতি, সাকিবের মাঠা নামাও যেখানে অনিশ্চিত, তখনই ‘মরু রাজ্য’ আরব আমিরাতে টি-২০ টুর্নামেন্ট খেলার অনুমতি চেয়ে চমকে দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের লিখিত অনুমতি পত্র পেয়েছে বিসিবি। কিন্তু সিদ্ধান্ত নেয়নি এখনো। সিদ্ধান্ত কি হতে পারে, এ নিয়ে জোর গুঞ্জন ক্রিকেটাঙ্গনে। অবশ্য বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, বিসিবি সব পরিস্থিতি বিবেচনায় এনে দেশের কথা ভেবে সিদ্ধান্ত নিবে।

সাকিব টেস্ট ও টি-২০ অধিনায়ক। আঙ্গুলের ইনজুরির জন্য বিশ্ব সেরা অলরাউন্ডার খেলছেন না জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। তার অভাব পূরণ করতে ৩১ বছর বয়সে অভিষেক করানো হয় আরেক বাঁ হাতি ফজলে মাহমুদ রাব্বিকে। কিন্তু রাব্বি ছিলেন পুরোপুরি ব্যর্থ। সাজঘরে ফিরেন শূন্য রানে।

জানুয়ারিতে আঙ্গুলে ব্যথা পান সাকিব। ব্যথা নিয়েই তিনি নিদাহাস ট্রফি, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ এবং এশিয়া কাপ খেলেছেন। এখন আঙ্গুলের ইনজুরিতে মাঠের বাইরে। এমন পরিস্থিতি সত্ত্ব্বেও আগামী ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতে টি-২০ টুর্নামেন্টে খেলার অনুমতি চেয়ে আবেদন করেছেন। আবেদন প্রসঙ্গে বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, ‘আমি বোর্ডের কাছে আমিরাতের একটি টি-২০ টুর্নামেন্টে খেলার জন্য অনুমতি চেয়েছি।’ ইউএই টি-২০এক্স নামের টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে ২৩ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত। সাকিবের আবেদনের বিষয়ে বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘বোর্ডের সিদ্ধান্ত এখন পর্যন্ত আমি পাইনি। আমরা এখন খুব ভাইটাল সময় পার করছি। আমাদের ৪/৫জন ক্রিকেটার অসুস্থ। আগামী বছর বিশ্বকাপ ক্রিকেট। বিশ্বকাপে সেরা ক্রিকেটারদের পেতে আমাদের একটি সঠিক অবস্থানে থাকতে হবে।’ বিসিবি সিইও সরাসরি নেতিবাচক কোনো উত্তর দেননি সাকিবের আবেদন নিয়ে। কিন্তু বিসিবির অপরাপর সূত্র বলছে, সাকিবের আবেদনে পুরোপুরি বিরক্ত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ অপরাপর পরিচালকরা।

 

সর্বশেষ খবর