সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চায় বাংলাদেশ

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চায় বাংলাদেশ

সৌম্য সরকার

সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ আর তিন ম্যাচের দুটিতে জিতে ওয়ানডে সিরিজের শিরোপাও নিজেদের করে নিয়েছে বাংলাদেশ দল। আজ থেকে শুরু হচ্ছে টি-২০ সিরিজ। প্রথম ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিকরা মুখোমুখি হবে ক্যারিবিয়ানদের।

এই টি-২০ সিরিজে গত দুই সিরিজের ধারাবাহিকতা চায় টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা তৃতীয় সিরিজটি জিততে যেন উম্মু খ হয়ে আছে টাইগার শিবির। এমনটাই বোঝা গেল গতকাল ম্যাচের আগে সংবাদ সম্মেলনে প্রধান কোচ স্টিভ রোডসের কথায়। গত দুই সিরিজ জিতে রোমাঞ্চিত রোডস তৃতীয় সিরিজ জয়ের ব্যাপারে বলেন- ‘জেতা অবশ্যই সম্ভব। আমাদের দল সর্বোচ্চটাই দেওয়ার চেষ্টা করবে এবং আমি আশাবাদী আমরা পারব।’

তবে ক্যারিবিয়ানরাও এই সিরিজ জিততে প্রাণ-পণ চেষ্টা করবে মন্তব্য করে রোডস বলেন- ‘টানা তিনটি সিরিজ হেরে ফিরতে চাইবে না তারা। যেহেতু প্রথম দুটিতে আমরা তাদের পরাজিত করেছি, তাই এই সিরিজে তারাও চাইবে সেরাটা দিতে। যদিও কঠিন হবে তবুও আমরা তাদেরকে এই সিরিজ হারাতে পারলে খুব ভালো লাগবে। আমি বাংলাদেশের সব ক্রিকেটভক্তকে বলতে পারি, তিনটি সিরিজেই জিততে আমরা নিজেদের উজাড় করে দিতে প্রস্তুত।’

যদিও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টি-২০ সিরিজ জিতেছিল বাংলাদেশ। তবে এবারের টি-২০তে ওয়েস্ট ইন্ডিজকে সহজ দেখছেন না রোডস। প্রতিপক্ষের অবস্থান সম্পর্কে তিনি বলেন- ‘টি-২০তে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। অস্বীকার করার সুযোগ নেই এই ফরমেটে তারা সেরা। ওদের আমরা ক্যারিবিয়ানে হারিয়েছিলাম, সেটা ছিল আমাদের জন্য বিশেষ এক জয়। টি-২০ সিরিজের জন্য ওদের দলে নতুন কয়েকজন এসেছে। আমার মনে হয় এই দলটি খুব কঠিন একটি প্রতিপক্ষ হবে। এটা এমন একটা সংস্করণ যা ওরা খুব ভালো করে জানে।’ এদিকে গতকাল সিলেটে অনুশীলতে চোট পান সাকিব আল হাসান। এজন্য আসেননি সংবাদ সম্মেলনেও। ব্যাটিংয়ে সাইফ উদ্দিনের বল লাগে বাঁ পায়ের অগ্রভাগে। চোট নিয়ে মাঠ ছাড়েন, ড্রেসিং রুমে গিয়ে নেন প্রাথমিক চিকিৎসা।

সাকিবের খেলা নিয়ে প্রশ্নে কোচ স্টিভ রোডস জানান, ‘শঙ্কার কিছু নেই সাকিবকে নিয়ে। সে ভালো আছে। আশাকরি খেলায় নামতে কোনো সমস্যা হবে না।’ ঢাকার শেরেবাংলা স্টেডিয়ামে দুই ওয়ানডে ম্যাচ খেলে তৃতীয় ম্যাচে সিলেট আসে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। গত শুক্রবার সিরিজের শিরোপা নির্ধারণী ম্যাচে বড় জয় দিয়েই সিরিজ নিজেদের করে নেয় টাইগাররা। এবার সিলেট থেকেই শুরু হচ্ছে টি-২০ সিরিজ।

নির্ধারিত সময় অনুযায়ী বিকাল ৪টায় এই খেলা শুরু হওয়ার কথা থাকলেও সেটি পরিবর্তন করেছে বিসিবি। এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানান, বিকাল ৪টার পরিবর্তে বেলা সাড়ে ১২টায় হবে সিলেটের প্রথম টি-২০ ম্যাচটি। তবে এর কারণ সম্পর্কে স্পষ্ট করে কিছু জানাননি তিনি। তবে জানা গেছে,  মূলত সিলেট স্টেডিয়ামের ফ্লাড লাইটের সমস্যার কারণেই এই পরিবর্তন আনা হয়েছে।

সর্বশেষ খবর