সোমবার, ২৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন রংপুর

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন রংপুর

বঙ্গবন্ধু গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবলে চ্যাম্পিয়ন রংপুর অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ -বাংলাদেশ প্রতিদিন

দেশের ১ নম্বর জাতীয় স্টেডিয়ামে কিশোর বয়সেই ফাইনাল খেলবে এর চেয়ে বড় প্রাপ্তি আর কী হতে পারে। হ্যাঁ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথমবারের মতো আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবলে ফাইনালে মুখোমুখি হয় রংপুর বিভাগ ও রাজশাহী বিভাগ। শিরোপা জিতে ট্রফি নিয়েছে রংপুর। ফাইনালে ২-১ গোলে হারায় রাজশাহীকে। নির্ধারিত ৮০ মিনিটের এই লড়াই উভয় দলই ম্যাচ ১-১ গোল ড্র ছিল।

৪৪ মিনিটে আপন চন্দ্র রায়ের গোলে এগিয়ে যায় রংপুর। ৫৭ মিনিটে রাজশাহীর পক্ষে সমতা ফেরায় আজাদ। ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত এই টুর্নামেন্টে ব্যাপক সাড়া পড়ে। ১ সেপ্টেম্বর নেত্রকোনা থেকেই শুরু হয় এর যাত্রা। তৃণমূল পর্যায় থেকে নতুন খেলোয়াড় সংগ্রহের লক্ষ্যে এই টুর্নামেন্টের সূচনা।

প্রায় চার মাসের টুর্নামেন্টে বিরক্তিই এসে পড়ার কথা। কেননা ফুটবলে এমন ম্যারাথন টুর্নামেন্ট কখনো বাংলাদেশে হয়নি। না এই দীর্ঘ সময়ে কিশোররা বেশ উল্লাসেই ছিলেন সেটাই টের পাওয়া গেল ফাইনালে। দেশের ১ নম্বর জাতীয় স্টেডিয়ামে ফাইনাল বলেই দুই দলের খেলোয়াড়দের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা যায়। কেউ কেউ আবেগ আপ্লুত কণ্ঠে বলে ফেলেন দিনটা তার জীবনে স্মরণীয় হয়ে থাকবে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে সাধারণত তারকা ফুটবলারদের দেখা মিলে। অচেনা কিশোরদের নার্ভাস থাকারই কথা। না শিরোপা লড়াইয়ে কেউ কাউকে ছেড়ে কথা বলেনি। সমানতালে লড়েছে দুই দল। নির্ধারিত সময়ে ড্র থাকলেও অতিরিক্ত সময়ে ভাগ্য খুলে যায় রংপুরের। ৮৬ মিনিটে শামীম ইসলামের দারুণ গোলে শিরোপা জিতে রংপুর। রাষ্ট্রপতি আবদুল হামিদ যখন বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দিচ্ছিলেন কারো কারো চোখে অশ্রু ঝরে পড়ে। যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বাফুফে সভাপতিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজয়ী দল ট্রফি ছাড়াও ১ লাখ টাকা পেয়েছে। রানার্সআপরা ৫০ হাজার টাকা। ফাইনালে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন রংপুরের আপন। সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পান একই দলের শামীম।

সর্বশেষ খবর