শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

সেমিফাইনালে ম্যানচেস্টার ডার্বি

ক্রীড়া ডেস্ক

ইএফএল কাপ (লিগ কাপ হিসেবে পরিচিত) পেপ গার্ডিওলার খুব প্রিয়। এই আসরে খেলতে নামলেই তার দল শিরোপা জিতে মাঠ ছাড়ে। গত তিনবার টানা ইএফএল কাপ জয় করেছে ম্যানচেস্টার সিটি। চলতি মৌসুমে আরও একবার ইএফএল কাপ জয়ের পথে ছুটছে তারা। তবে এবার বেশ বড় বাধার মুখে পড়তে হচ্ছে সেমিফাইনালেই। দেখা হবে শহুরে প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে। টুর্নামেন্টের শেষ চারের লড়াইয়ে ভক্তরা দেখবেন আরও একটি ম্যানচেস্টার ডার্বি। জানুয়ারিতে অনুষ্ঠিত হবে ইএফএল কাপের সেমিফাইনাল। অপর সেমিতে মুখোমুখি হবে টটেনহ্যাম-ব্রেন্টফোর্ড।

বুধবার কোয়ার্টার ফাইনালে ম্যানইউ ২-০ গোলে হারিয়েছে এভারটনকে। ম্যানইউর পক্ষে গোল দুটি করেন এডিনসন কাভানি ও মার্শাল। অন্যদিকে টটেনহ্যাম ৩-১ গোলে হারিয়েছে স্টোক সিটিকে। টটেনহ্যামের পক্ষে একটি করে গোল করেন গেরেথ বেল, ডেভিস ও হ্যারি কেইন। গতবার ইএফএল কাপের ফাইনালে ম্যানসিটি হারিয়েছিল অ্যাস্টন ভিলাকে। এবার সেমিফাইনালের বাধা পাড়ি দিলেও ফাইনালে কঠিন বাধার মুখে পড়তে পারে পেপ গার্ডিওলার দল। টটেনহ্যামের সঙ্গে দেখা হতে পারে ফাইনালে!

ম্যানচেস্টার ডার্বির শেষ লড়াইয়ে গোল শূন্য ড্র করেছে দুই দল।

 সেই হিসেবে সামনের ম্যাচে কারা জিতবে আগে থেকে বলা কঠিন। তবে ইংলিশ প্রিমিয়ার লিগের হিসেব অনুযায়ী এগিয়ে আছে ম্যানইউ। দলটা ১৩ ম্যাচে ২৬ পয়েন্ট সংগ্রহ করে লিগের তিন নম্বরে অবস্থান করছে। অন্যদিকে ম্যানসিটি ১৩ ম্যাচে ২৩ পয়েন্ট সংগ্রহ করে অষ্টমে অবস্থান করছে।

সর্বশেষ খবর