মঙ্গলবার, ২২ জুন, ২০২১ ০০:০০ টা

পেরুর কাছে কলম্বিয়ার হার

ক্রীড়া ডেস্ক

কোপা আমেরিকায় দারুণ জয় পেয়েছে পেরু। প্রথম ম্যাচে ব্রাজিলের কাছে ৪-০ গোলে হারলেও গতকাল কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে সুবিধাজনক স্থানে উঠে এসেছে তারা। ২ ম্যাচে ৩ পয়েন্ট সংগ্রহ করে তিন নম্বরে আছে পেরু। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে কলম্বিয়া।

গতকাল ম্যাচে প্রথমে এগিয়ে যায় পেরু। সার্জিও পেনা ১৭তম মিনিটে গোল করে এগিয়ে দেন পেরুভিয়ানদের। প্রথমার্ধে এগিয়ে থেকেই বিরতিতে যায় পেরু। দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ৫৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন কলম্বিয়ার মিগুয়েল বোরহা। সমতায় ফিরে কলম্বিয়া। তবে ১১ মিনিট পরই কলম্বিয়ার ইয়েরি মিনার আত্মঘাতী গোলে এগিয়ে যায় পেরু। এরপর আর কোনো গোল হয়নি। জয় নিয়ে মাঠ ছাড়ে পেরু। তাদের সামনে আছে ইকুয়েডর ও ভেনেজুয়েলা ম্যাচ।

সামনের দুই ম্যাচের একটিতে জিতলেই নকআউট পর্ব নিশ্চিত হয়ে যাবে পেরুর। অন্যদিকে কলম্বিয়া সামনের দুই ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল ও বলিভিয়ার।

এদিকে গতকাল ভোরে ভেনেজুয়েলা-ইকুয়েডর ম্যাচ ড্র হয়েছে ২-২ গোলে। ইকুয়েডর ম্যাচে দুইবার এগিয়ে গিয়েও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি। আয়ারটন প্রেসিডাও (৩৯) ও গনজালো প্লাটা (৭১) গোল করেন ইকুয়েডরের পক্ষে। ভেনেজুয়েলার পক্ষে গোল করেন এডসন কাস্টিলো (৫১) ও রোনাল্ড হার্নান্দেজ (৯০+১)। এ ড্রয়ে নকআউট পর্বে খেলার আশা বাঁচিয়ে রাখল ভেনেজুয়েলা। ৩ ম্যাচে তারা ২ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপের চার নম্বরে অবস্থান করছে। ইকুয়েডর ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে। প্রতি গ্রুপ থেকে চারটি করে দল নকআউট পর্বে খেলবে।

সর্বশেষ খবর