শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

বরিশাল না কুমিল্লা

শিরোপার লড়াই আজ

ক্রীড়া প্রতিবেদক

বরিশাল না কুমিল্লা

বিপিএল ট্রফির সামনে দাঁড়িয়ে আছেন ইমরুল কায়েস। আসেননি সাকিব আল হাসান। ফলে ফাইনালের আগে বিপিএলের ট্রফি নিয়ে ফটো সেশন করা হয়নি দুই অধিনায়কের। ট্রফি হাতে দুই অধিনায়কের অফিশিয়াল ছবি তোলার বিষয়টি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছিল বিসিবি। সাকিব আসেননি কেন-ফরচুন বরিশালের কর্মকর্তারা জানিয়েছেন, পেটের পীড়ার জন্য তিনি অনুশীলনে আসেননি। সতীর্থ নুরুল হাসান সোহান জানিয়েছেন, তিনি জানেন না। আজ বিপিএল ফাইনাল। ফাইনালে সাকিবের ফরচুন বরিশালের প্রতিপক্ষ ইমরুলের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিকাল সাড়ে ৫টায় দুই দল শিরোপা যুদ্ধে মুখোমুখি হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। বরিশাল এই প্রথম ফাইনাল খেলবে। কুমিল্লা দুইবারের চ্যাম্পিয়ন। 

কুমিল্লা ও বরিশালের ফাইনালকে আড়াল করে সব আলো কেড়ে নিয়েছেন সাকিব। দুই দলের কোচ প্রশংসায় পঞ্চমুখ বিশ্বসেরা অলরাউন্ডারের। কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিন বলেন, ‘বরিশালের মূল শক্তি সাকিব আল হাসান। সাকিবের মাথার সঙ্গে আমাদের খেলতে হবে।’ ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজনের কণ্ঠেও একই কথা, ‘সাকিব সামনে থেকে নেতৃত্ব দিয়ে বরিশালকে ফাইনালে পৌঁছে দিয়েছে। সাকিবই দলকে টেনে তুলেছে। যাকে বলে লিডিং ফ্রম দ্য ফ্রন্ট।’ ফাইনালের আগে দুই দল মুখোমুখি হয়েছে ৩ বার। প্রথম কোয়ালিফাইয়ার্সে কুমিল্লার বিপক্ষে ১০ রানে জিতে প্রথমবারের মতো বিপিএলের ফাইনালে উঠে বরিশাল। কুমিল্লা ফাইনালে উঠে দ্বিতীয় কোয়ালিফাইয়ার্সে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭ উইকেটে হারিয়ে। কুমিল্লা দূরন্ত জয় পায় ক্যারিবীয় ক্রিকেটার সুনিল নারিনের রেকর্ড গড়া হাফসেঞ্চুরিতে। নারিন মাত্র ১৩ বলে হাফসেঞ্চুরির রেকর্ড গড়েন।

দুই দলে তারকা ক্রিকেটারের অভাব নেই। কুমিল্লার পক্ষে নারিন ছাড়াও রয়েছেন ফাফ ডু প্লেসিস ও ইংল্যান্ডের মঈন আলি, লিটন দাস, মাহামুদুল হাসান জয়, মুস্তাফিজুর রহমান, তানভীর ও নাহিদ রয়েছেন। ব্যাটিংয়ে ডু প্লেসিস ১০ ম্যাচে ২৯১, লিটন ২০৫, ইমরুল ১৮৪, মাহামুদুল ২২৭, মঈন ১৮৭ রান করেন। বোলিংয়ে মূল ভরসা মুস্তাফিজ ১৮ উইকেট, তানভীর ১৪ ও নাহিদ ১১ ও শহিদুল ১৩ ও মঈন ৯ উইকেট নেন। বরিশালের ব্যাটিংয়ের চেয়ে শক্তিশালী বোলিং বিভাগ। সাকিব ছাড়াও রয়েছেন মুজিব উর রহমান, ডুয়াইন ব্রাভো ও মেহেদী হাসান রানা রয়েছেন। ‘ইউনিভার্সাল বস’ ক্রিস গেইল সব সময় বিগ ম্যাচ ক্রিকেটার। আজ জ্বলে উঠতে পারে তার ব্যাট। ধারাবাহিক সাকিব।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর