শনিবার, ৮ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ভুটানকে হারিয়ে উচ্ছ্বসিত যুবারা

বাংলাদেশ ২ : ০ ভুটান

ক্রীড়া প্রতিবেদক

এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপের বাছাইপর্বে জয় পেয়েছে বাংলাদেশ। গতকাল কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মুস্তফা কামাল স্টেডিয়ামে ভুটানকে ২-০ গোলে হারিয়েছেন ইমরান খানরা। টানা দুই জয়ে টুর্নামেন্টের চূড়ান্তপর্বে খেলার আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশের যুবারা।

ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। আসাদুল মোল্লার পাসে বল পেয়ে গোল করেন নাজিম উদ্দিন। এরপরও বেশ কয়েকবারই গোলের সুযোগ তৈরি করে বাংলাদেশ। তবে গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় ৭৩ মিনিট পর্যন্ত। অধিনায়ক ইমরানের ফ্রি কিক শটে ডি বক্সে বল পেয়ে হেডে দারুণ গোল করেন হিমেল। ভুটানের বেশ কটি আক্রমণ রুখে দেন বাংলাদেশের গোলরক্ষক সোহানুর রহমান। ভুটানের গোলরক্ষক রিগজিনও দারুণ কয়েকটি সেভ করে দলকে বড় পরাজয়ের হাত থেকে বাঁচান। গত মাসে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ই গ্রুপের খেলায় ভুটানকে হারিয়েছে বাংলাদেশ। দোহার অ্যাসপায়ার ডোমে অনুষ্ঠিত সেই ম্যাচে ভুটানের জালে ৩ গোল দিয়েছিলেন সাইদ, মনিরুলরা। গতকাল ভুটানকে হারালেও ব্যবধান বড় করতে পারেনি বাংলাদেশ। তবে বাছাইপর্বে টানা দুই জয়ে চূড়ান্তপর্বে খেলার আশা বাঁচিয়ে রেখেছেন ইমরানরা। ছয় পয়েন্ট নিয়ে ই গ্রুপের দুই নম্বরে আছে বাংলাদেশ। পরের ম্যাচে কঠিন প্রতিপক্ষ ইয়েমেন। সেই ম্যাচে জিততে পারলেই সরাসরি এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপে খেলার সুযোগ পাবে বাংলাদেশ।

প্রথম ম্যাচে বাংলাদেশ পরাজিত করে সিঙ্গাপুরকে (২-১)। কমলাপুর স্টেডিয়ামে বুধবার অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশের দুটি গোলই ছিল আত্মঘাতী। সিঙ্গাপুরের গোহ এবং লি আত্মঘাতী গোল করে বাংলাদেশকে জয় উপহার দেন। গতকাল অবশ্য নিজেদের করা গোলেই জয় নিয়ে মাঠ ছাড়েন ইমরানরা।

এদিকে বাছাইপর্বে গতকাল কমলাপুর স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে সিঙ্গাপুরকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে ইয়েমেন। বিজয়ী দলের পক্ষে দুটি গোল করেন আল সালামি। এছাড়াও একটি করে গোল করেন আল শাবান, আবদুল নাবি, রাদমান ও মোকবেল। এই জয়ে ছয় পয়েন্ট নিয়ে বাছাইপর্বের ই গ্রুপে শীর্ষে অবস্থান করছে ইয়েমেন। তারা প্রথম ম্যাচে ভুটানকে হারায় ৮-০ গোলে। দুই ম্যাচে ১৪ গোল করা ইয়েমেনের জালে এখনো কেউ বল জড়াতে পারেনি। কমলাপুর স্টেডিয়ামে বাংলাদেশ-ইয়েমেন ম্যাচ অনুষ্ঠিত হবে কাল। অপর ম্যাচে কাল মুখোমুখি হবে সিঙ্গাপুর-ভুটান। দুই দলই দুটি করে ম্যাচ খেলে সবকটিতে হেরেছে।

সর্বশেষ খবর