মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

রাজার ঝড়ে উড়ে গেল আইরিশরা

ক্রীড়া প্রতিবেদক

রাজার ঝড়ে উড়ে গেল আইরিশরা

জিম্বাবুয়ের তুরুপের তাস সিকান্দার রাজা। দলের বিপদে শক্ত হাতে হাল ধরেন তিনি। দলকে জিতিয়ে দেন। গতকাল আইসিসি টি-২০ বিশ্বকাপের প্রথম পর্বের লড়াইয়ে বিপদে পড়া জিম্বাবুয়েকে উদ্ধার করলেন সিকান্দার রাজা। ব্যাট হাতে ঝড় তুললেন হোবার্টে। বল হাতেও ছিলেন দুরন্ত। দলকে উপহার দিলেন দারুণ এক জয়। আয়ারল্যান্ডের বিপক্ষে ৩১ রানের জয় নিয়ে মাঠ ছেড়েছে জিম্বাবুয়ে।

গতকাল প্রথম রাউন্ডে বি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় জিম্বাবুয়ে-স্কটল্যান্ড। টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। ব্যাটিংয়ে নেমে বেশ বিপদেই পড়ে জিম্বাবুয়ে। পাওয়ার প্লেতেই গুরুত্বপূর্ণ তিন উইকেট হারিয়ে ফেলে তারা। রেগিস চাকাবা (০) প্রথম ওভারে, ওয়েসলি মাধিবিরে (৯) পঞ্চম ওভারে এবং ক্রেইগ আরভিন (২২) ষষ্ঠ ওভারে সাজঘরে ফেরেন। এরপরই উইকেটে আসেন সিকান্দার রাজা। তিনি এসেই বদলে দেন গতিধারা। ঝড়ো গতিতে এগিয়ে নেন রানের ধারা। ৫ ছক্কা আর ৫ চারে মাত্র ৪৮ বলে করেন ৮২ রান। ইনিংসের শেষ বলে আউট হন তিনি। তবে তার আগে জয়ের জন্য দলের রসদ জুুগিয়ে যান। জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৭৪ রান। জিম্বাবুয়ের পক্ষে সিকান্দার ছাড়া বাকিরা তেমন বড় কোনো রান করতে পারেননি। ওয়েসলি ২২, লুক জঙ্গি ২০ আর মিলটন ১৬ রান করেন। আয়ারল্যান্ডের পক্ষে জোশ লিটল ৩টি এবং মার্ক অ্যাডেইর ও সিমি সিং ২টি করে উইকেট শিকার করেন।

আয়ারল্যান্ড ১৭৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই বিপদে পড়ে। ২২ রান সংগ্রহ করতেই তারা হারিয়ে ফেলে ৪ উইকেট। ব্লেসিং মুজারাবানি ৩টি, রিচার্ড নাগারাভা ও টেন্ডাই চাতারা ২টি করে এবং শন উইলিয়ামস ও সিকান্দার রাজা ১টি করে উইকেট শিকার করেন জিম্বাবুয়ের পক্ষে। আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করেন কার্টিস ক্যাম্ফার। এছাড়াও জর্জ ডকরেল ২৪, গ্যারেথ ডিল্যানি ২৪ এবং ব্যারি ম্যাকার্থি ২২ রান সংগ্রহ করেন। ব্যাটে-বলে দারুণ খেলে ম্যাচের সেরা তারকা হয়েছেন সিকান্দার রাজা।

প্রথম ম্যাচ জিতে সুপার টুয়েলভের পথে এগিয়ে গেল জিম্বাবুয়ে। কাল ওয়েস্ট ইন্ডিজ এবং ২১ অক্টোবর স্কটল্যান্ডের মুখোমুখি হবেন সিকান্দার রাজারা। দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ নিজেদের প্রথম ম্যাচে গতকাল  হেরে যায় স্কটল্যান্ডের বিরুদ্ধে।

সর্বশেষ খবর