রবিবার, ১৬ জুলাই, ২০২৩ ০০:০০ টা

ফাইনালে মুখোমুখি জকোভিচ-আলকারাজ

ক্রীড়া ডেস্ক

ফাইনালে মুখোমুখি জকোভিচ-আলকারাজ

উইম্বলডনের পুরুষ এককে ২০১৮ সাল থেকে টানা ফাইনাল খেলছেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ। কেভিন অ্যান্ডারসন, রজার ফেদেরার, মাত্তেও বেরেত্তিনি এবং নিক কিরগিওজকে হারিয়েছেন গত চারবার (২০২০ সালে করোনার কারণে উইম্বলডন অনুষ্ঠিত হয়নি)। টানা পঞ্চমবার উইম্বলডনের ফাইনাল খেলতে নামছেন নোভাক জকোভি। অল ইংল্যান্ড টেনিস ক্লাবে আজ তিনি মুখোমুখি হবেন স্পেনের তরুণ কার্লোস আলাকারাজের।

গত বছর মাদ্রিদ ওপেনের সেমিফাইনালে মুখোমুখি হন কার্লোস আলকারাজ ও নোভাক জকোভিচ। তিন সেটের লড়াইয়ে ম্যাচটা ৬-৭, ৭-৫, ৭-৬ গেমে জিতে নেন তরুণ কার্লোস আলকারাজ। স্প্যানিশ এ তরুণের সঙ্গে গত মাসে ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালও খেলেছেন নোভাক জকোভিচ। সে ম্যাচটা জিতে নেন সার্বিয়ান তারকা। চার সেটের লড়াইয়ে ম্যাচটা জয় করেন তিনি। অতীত লড়াইয়ে দুজন ১-১ সমতায়। এবার কে জিতবেন? জকোভিচ নাকি আলকারাজ?

জকোভিচের বিপক্ষে লড়াই করাটা দারুণ ব্যাপার। ২৩টি গ্র্যান্ড স্লামজয়ী টেনিস কিংবদন্তির সঙ্গে খেলতে পারাটা সত্যিই বড় ভাগ্যের ব্যাপার। স্প্যানিশ তারকা আলকারাজও এমনটাই মনে করেন। তিনি বলেন, ‘আমার কাছে মনে হয় এমন একজন কিংবদন্তির সঙ্গে লড়াই করাটা বিশেষ কিছু। আমি জিতলে তা হবে আমার জন্য দারুণ কিছু। কেবল উইম্বলডন জেতাটাই নয়, নোভাকের বিপক্ষে জেতাটা বিশেষ কিছু।’ তবে প্রতিপক্ষের যে কোনো দুর্বলতা নেই তাও জানেন আলকারাজ। জকোভিচও প্রতিপক্ষের বেশ প্রশংসা করেছেন। ‘সে (আলকারাজ) দারুণ খেলছে। উজ্জীবীত। তারুণ্যের শক্তি আছে তার। জয়ের জন্য ক্ষুধার্ত।’ জকোভিচ এমনটাই বললেন প্রতিপক্ষ সম্পর্কে।

উইম্বলডনে মোট সাতবার চ্যাম্পিয়ন হয়েছেন নোভাক জকোভিচ। আজ জিতলে আটটি উইম্বলডন ট্রফি শোভা পাবে তার শোকেস। রজার ফেদেরারের আটটি উইম্বলডন জয়ের রেকর্ডে ভাগ বসাতে পারেন জকোভিচ। অন্যদিকে প্রথমবারের মতো উইম্বলডন জয়ের সুযোগ আলকারাজের সামনে। এর আগে তিনি গত বছর ইউএস ওপেন জয় করেছেন।

 

 

সর্বশেষ খবর