বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

ব্যাটে বলে দুরন্ত সাকিবে গলের বড় জয়

ক্রীড়া ডেস্ক

ব্যাটে বলে দুরন্ত সাকিবে গলের বড় জয়

গল টাইটান্স প্রথম ম্যাচ জিতেছিল ‘টাই’ করে সুপার ওভারে। পরশু দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে তারা। টানা দুই জয়ে লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) গল টাইটান্স পয়েন্ট টেবিলে সবার ওপরে রয়েছে। গলের টানা দুই জয়ে ব্যাট ও বল হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সাকিব আল হাসান। কলম্বো প্রেমাদাসা স্টেডিয়ামে বি-লাভ ক্যান্ডিকে ৮৩ রানে হারানোর ম্যাচে অলরাউন্ডিং পারফরম্যান্স করেছেন সাকিব। ব্যাট হাতে ২১ বলে ৩০ রান করেন বাঁহাতি অলরাউন্ডার। এরপর বল হাতে ৩ ওভারে ১০ রানের খরচে নেন ২ উইকেট। প্রথম ম্যাচেও তিনি ১ উইকেট নিয়েছেন ৪ ওভারে ২৫ রানের খরচে এবং রান করেছিলেন ২৩। অবশ্য বি-লাভ ক্যান্ডির বিপক্ষে ম্যাচে সেরা ক্রিকেটার হয়েছেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটার টিম সাইফার্ট ৩৯ বলে ৫ চার ও ৫ ছক্কায় ৭৪ রান করে।

টস জিতে ব্যাটিং করে গল। ওপেনার শেভন ড্যানিয়েলের ৩১ বলে ৩ চার ও এক ছক্কায় ২৫ রান, র‌্যাসিথ ক্রুসপুলের ১৪ বলে ১১, সাইফার্টের ৩৯ বলে ৭৪, সাকিবের ২১ বলে ২ ছক্কায় ৩০ রানে গল ২০ ওভারে সংগ্রহ করে ৫ উইকেটে ১৮০ রান। দশম ওভারের দ্বিতীয় বলে শেভন ড্যানিয়েলের বিদায়ের পর সাইফার্ট ও সাকিব জুটি বাঁধেন। চতুর্থ উইকেট জুটিতে সাইফার্ট ও সাকিব ৮.৪ ওভার বা ৫২ বলে ৯৫ রান যোগ করেন। এই জুটিই গলকে বড় স্কোর গড়তে সহায়তা করে। এ ছাড়া অতিরিক্ত খাত থেকে আসে ২১ রান। ১৮১ রানের টার্গেটে ক্যান্ডি ১৭.১ ওভারে অলআউট হয় ৯৭ রানে। দলটির পক্ষে সর্বোচ্চ ২৭ রান করেন আশিন বান্দারা। ১৯ বলের ইনিংসে তিনি ১টি চার ছাড়াও ছক্কা মেরেছিলেন ২টি। সাকিব বোলিংয়ে আসেন নবম ওভারে। প্রথম বলটি করেন ওয়াইড। প্রথম বৈধ বলে নেন উইকেট। আসিফ আলীকে সাজঘরে পাঠান। ৩ ওভারের স্পেলে ১০ রানের খরচে নেন ২ উইকেট। ওয়াইড করেন ২টি এবং ডট বল নেন ১০টি। সাকিবের সঙ্গে ২টি করে উইকেট নেন কাসুন রাজিথা, তাবরিজ শামসি।

সাকিবের এমন জ্বলে ওঠা এশিয়া কাপ ও বিশ্বকাপে কাজে লাগবে বলে আশা করছেন বাংলাদেশি ক্রিকেটপ্রেমিরা। বিদেশি লিগে যত ভালো খেলবে আত্মবিশ্বাসটা আরোও বাড়বে। যা বিশ্বকাপের জন্য শক্তির টনিক হিসেবে কাজ করবে।

 

সর্বশেষ খবর