মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

জকোভিচের ২৪ নম্বর গ্র্যান্ড স্লাম জয়

ক্রীড়া ডেস্ক

জকোভিচের ২৪ নম্বর গ্র্যান্ড স্লাম জয়

টেনিস ইতিহাসের সেরা তারকা কে? রজার ফেদেরার নাকি রাফায়েল নাদাল? নাকি নোভাক জকোভিচ? পিট সাম্প্রাসও তো আছেন তালিকায়! এ প্রশ্নের সমাধান আদৌ কী সম্ভব! তবে গ্র্যান্ড স্লাম ট্রফি জয়ের সংখ্যা দিয়ে যদি বিচার করা যায় তবে নোভাক জকোভিচই টেনিস ইতিহাসের সেরা তারকা। গ্র্যান্ড স্লাম ট্রফি জয়ে সবাইকে আগেই ছাড়িয়ে গেছেন এই সার্বিয়ান তারকা। এবার নিজের রেকর্ডটা আরও এগিয়ে নিলেন জকোভিচ। ইউএস ওপেনে ক্যারিয়ারের চতুর্থ ট্রফি জয় করলেন তিনি। টুর্নামেন্টের সবচেয়ে বয়স্ক তারকা হিসেবে চ্যাম্পিয়ন হলেন তিনি।

গতকাল ইউএস ওপেনে পুরুষ এককের ফাইনালে রাশিয়ার ড্যানিল মেদভেদেভকে তিন সেটের লড়াইয়ে ৬-৩, ৭-৬, ৬-৩ গেমে হারিয়েছেন নোভাক জকোভিচ। এর আগে ২০১১, ২০১৫ ও ২০১৮ সালে ইউএস ওপেন জয় করেছেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনে ২০০৮, ২০১১, ২০১২, ২০১৩, ২০১৫, ২০১৬, ২০১৯, ২০২০, ২০২১ ও ২০২৩ সালে শিরোপা জয় করেন জকোভিচ। ফ্রেঞ্চ ওপেন জয় করেন ২০১৬, ২০২১ ও ২০২৩ সালে। এ ছাড়া উইম্বলডন জয় করেন ২০১১, ২০১৪, ২০১৫, ২০১৮, ২০১৯, ২০২১ ও ২০২২ সালে।

ক্যারিয়ারের ২৪ নম্বর গ্র্যান্ড স্লাম ট্রফি জয় করে সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ কোথায় থামবেন তা নিজেও জানেন না। তিনি বলেছেন, ‘আমি কেবল সামনে এগিয়ে যেতে চাই। আমি শারীরিকভাকে পূর্ণ ফিট মনে করছি নিজেকে। এখনো আমি সবার কাছ থেকেই সমর্থন পাচ্ছি।’ জীবনে সব সময়ই গ্র্যান্ড স্লাম ট্রফিকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। এ কারণেই ২৪টি গ্র্যান্ড স্লাম জয় করেছেন তিনি।

সর্বশেষ খবর