বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

অসিদের সামনে ডাচ বাধা

ক্রীড়া প্রতিবেদক

অসিদের সামনে ডাচ বাধা

আইসিসি বিশ্বকাপে আজ নিজেদের পঞ্চম ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের শুরুর দিকে ভালো না করলেও ধীরে ধীরে নিজেদের নামের প্রতি সুবিচার করতে শুরু করেছেন প্যাট কামিন্সরা। আগের ম্যাচে পাকিস্তানকে ৬২ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। পয়েন্ট তালিকায়ও উঠে এসেছে শীর্ষ চারে। আজ নেদারল্যান্ডসকে হারালেই সেমিফাইনালের পথ অনেকটা সহজ হয়ে যাবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

আইসিসি বিশ্বকাপে আগের চার ম্যাচে ভারত ও দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে অস্ট্রেলিয়া। তবে পরের দুই ম্যাচে শ্রীলঙ্কা ও পাকিস্তানকে হারিয়েছে তারা। অন্যদিকে নেদারল্যান্ডস আগের চার ম্যাচের তিনটিতেই হেরেছে। পাকিস্তান, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার কাছে হারলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ জয় পেয়েছে তারা। অস্ট্রেলিয়ানদেরও বেশ সতর্ক থাকতে হবে ডাচদের বিপক্ষে। দুই দল এর আগে দুবার মুখোমুখি হয়েছে  ওয়ানডে ক্রিকেটে।

দুবারই জয় পেয়েছে অস্ট্রেলিয়া। এক ম্যাচে জয়ের ব্যবধান ৭৫ রান। অপর ম্যাচে ব্যবধান ছিল ২২৯ রান। অবশ্য দুই দল ওয়ানডে ক্রিকেটে শেষবার মুখোমুখি হয়েছে ২০০৭ সালে। এরপর আর দেখা হয়নি অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের। দীর্ঘ ১৬ বছর পর মুখোমুখি হচ্ছে দুই দল। কী অপেক্ষা করছে আজ! আরও একটি অঘটন! নাকি অস্ট্রেলিয়ার জয়।

সর্বশেষ খবর