রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

এশিয়া সেরার তালিকায় মোরসালিন

ক্রীড়া প্রতিবেদক

বয়স কম হলেও দেশের ফুটবলে প্রিয় মুখ হয়ে উঠেছেন শেখ মোরসালিন। জাতীয় দল ও বসুন্ধরা কিংসে খেলে মাঠ কাঁপাচ্ছেন। ঘর ছাড়িয়ে এবার আন্তর্জাতিক ফুটবলেও তাকে ঘিরে আলোচনা হচ্ছে। ২০২৬ সালে বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় রাউন্ড, যেটি এশিয়ান কাপেরও বাছাই পর্বে কিংস অ্যারিনায় লেবাননের বিপক্ষে পিছিয়ে পড়লেও মোরসালিনের গোলে সমতায় ফেরে বাংলাদেশ। তার সেই অসাধারণ গোল এখন এশিয়ান ফুটবল রাডারে। ১৬ থেকে ২১ নভেম্বর বাছাইয়ে এশিয়াজুড়ে ৩৬টি ম্যাচ হয়েছে। সেখানে শীর্ষ ৯ পারফরমারকে বেছে নিয়েছে এশিয়া ফুটবলের অভিভাবক সংস্থা এএফসি। যে তালিকায় আছেন ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা টটেনহাম হটস্মারের দক্ষিণ কোরিয়ার তারকা সন হিউংসিন। আছেন কাতারের অলমোয়েজ আলি, ইরানের মেহেদিতারেমি, সৌদি আরবের সালেহ আল শেহরিরা।

বাংলাদেশ ফুটবলপ্রেমীদের জন্য সুখবর হচ্ছে, এ তালিকায় মোরসালিনেরও নাম আছে। এশিয়ার সেরাদের পাশে মোরসালিনের জায়গা হয়েছে এটি দেশের ফুটবলের জন্য বড় সুখবর। লেবাননের বিপক্ষে পিছিয়ে পড়া ম্যাচে বক্সের বাইরে থেকে অসাধারণ গোল করে দেশকে ১ পয়েন্ট এনে দেন এই তরুণ তারকা। মোরসালিন বসুন্ধরা কিংসের নিয়মিত ফুটবলার হলেও প্রথম আলোচনায় আসেন কিংসের বিপক্ষে গোল করে। ওই মৌসুমে দ্বিতীয় লেগে কিংস তাকে ধার দেয় মোহামেডানকে। মোহামেডানের হয়েই তিনি বক্সের বাইরে থেকে সেই দুর্দান্ত গোলটি করেন। যদিও ম্যাচটি ড্র হয়েছিল। তবু হইচই ফেলে দিয়েছিলেন সেই গোলে।

মোরসালিন জাতীয় দলে নয় ম্যাচ খেলে এখনই ৪ গোল করেছেন। গেল সাফ চ্যাম্পিয়নশিপে অসাধারণ এক গোল করেন। আফগানিস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচেও এক গোল করেন। এশিয়াসেরাদের তালিকায় মোরসালিনের নাম দেখে সাবেক তারকা ফুটবলার কায়সার হামিদ বলেন, ‘ও সত্যিই ভালো খেলছে। অনেকদিন পর মানসম্পন্ন এক ফুটবলারের দেখা পেলাম।’

সর্বশেষ খবর