শনিবার, ২০ জুলাই, ২০২৪ ০০:০০ টা

স্থবির দেশের ক্রীড়াঙ্গন

বিসিবিতে ভাঙচুর মোটরসাইকেলে আগুন

ক্রীড়া প্রতিবেদক

বৃহস্পতিবারের মতো গতকালও মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কার্যালয়ে আক্রমণ চালিয়েছে কোটা সংস্কার আন্দোলনকারী সমর্থকরা। বৃহস্পতিবার বিসিবির কার্যালয়ে অফিস স্টাফদের প্রায় আট ঘণ্টা অবরুদ্ধ করে রেখেছিলেন আন্দোলনকারীরা। শুধু তাই নয়, স্টেডিয়ামের ভিতর বেশ কিছু মোটরসাইকেলেও আগুন দিয়েছেন, ভাঙচুর করেছেন। দিনভর এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। গতকালও বিসিবির গেটে পুনরায় ভাঙচুর করেছে। গ্লাসগুলোতে ইটপাটকেল ছুড়ে ভেঙে ফেলা হয়েছে। কোটা সংস্কার আন্দোলনকারীদের আন্দোলনে সারা দেশের ক্রীড়াঙ্গনে স্থবিরতা নেমে এসেছে। গোটা দেশে বন্ধ হয়ে পড়েছে খেলাধুলা। স্থগিত হয়েছে অনূর্ধ্ব-১৮ ফুটবল লিগ। আন্দোলনকারীদের আক্রমণে বিভীষিকাময় সময় পার করেছেন ক্রিকেট বোর্ডের স্টাফরা। নাম প্রকাশে অনিচ্ছুক একজন স্টাফ বলেন, ‘এর আগে এমন পরিস্থিতির মুখোমুখি হইনি কখনো। আমরা সবাই ভীত ছিলাম। যদি তারা চাইত, তাহলে আগুন দিতে পারত। আমরা আমাদের জীবন নিয়ে চিন্তিত ছিলাম।’

মিরপুর ৬ নম্বরে সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আগুন সন্ধায় আগুন দেওয়া হয়।

উদ্ভূত পরিস্থিতিতে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ আছে। সেজন্য ১৭ জুলাই অস্ট্রেলিয়া থেকে ঢাকা আসার কথা থাকলেও আসেননি চন্ডিকা হাতুরাসিংহে। তবে এসেছেন টাইগারদের পেস বোলিং কোচ আন্দ্রে অ্যাডামস। নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার অ্যাডামস এসেছেন দেশ থেকে। ঢাকায় এলেও এই মুহূর্তে জাতীয় দলের অনুশীলন করা যাচ্ছে না। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াড ও টাইগারদের অনুশীলন শুরু হয়েছিল। কিন্তু আন্দোলনে অনুশীলন বন্ধ হয়ে পড়েছে। এইচপি স্কোয়াডের একটি দল ইতোমধ্যে অস্ট্রেলিয়া সফর করছে। সেখানে দলটি দুটি চার দিনের ম্যাচ খেলবে। এরপর ওয়ানডে ও তিন দলের টি-২০ একটি টুর্নামেন্ট খেলবে অস্ট্রেলিয়ায়। জাতীয় দলের ক্রিকেটাররা পাকিস্তান সফর করবে। এজন্য সহসাই অনুশীলনে নেমে পড়বেন নাজমুল শান্ত, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম, তানজিদ তামিমরা। এর মধ্যে চার টাইগার ক্রিকেটার তৌহিদ হৃদয়, মুস্তাফিজ, তাসকিন, শরিফুলরা লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলতে কলম্বোয় ছিলেন। কিন্তু তারা মাঝপথে ফিরে এসেছেন দেশে। এখন প্রস্তুতি নিচ্ছেন পাকিস্তান সিরিজের। টাইগারদের ব্যস্ত সূচি রয়েছে সামনে।

অবশ্য নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে বাংলাদেশ নারী ক্রিকেট দল এখন শ্রীলঙ্কায়। সেখানে টি-২০ এশিয়া কাপ খেলবে নিগার বাহিনী। আজ সন্ধ্যায় নারী ক্রিকেট দল মাঠে নামছে। প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলঙ্কা। টুর্নামেন্টে নিগার বাহিনী খেলছে বি’ গ্রুপে। গ্রুপের বাকি দুটি দল মালয়েশিয়া ও থাইল্যান্ড।           

আন্দোলনে বন্ধ রাখা হয়েছে অনূর্ধ্ব-১৮ ফুটবল লিগ। খেলাগুলো হতো বসুন্ধরা কিংস অনুশীলন মাঠ, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও কমলাপুর স্টেডিয়ামে। কবে লিগ পুনরায় শুরু হবে বাফুফে এখনো জানায়নি। এইচপি ও টাইগারদের অনুশীলনও কবে শুরু হবে, সেটাও নিশ্চিত নয়।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর