২২ অক্টোবর, ২০১৫ ১৯:৩৭

বিপিএলে দল পাননি যারা

অনলাইন ডেস্ক

বিপিএলে দল পাননি যারা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এর তৃতীয় আসরে আগামী আসরে অংশ নিতে যাওয়া ছয় ফ্র্যাঞ্চাইজ বৃহস্পতিবার ঢাকার একটি হোটেলে ‘প্লেয়ার্স বাই চয়েস’ পদ্ধতিতে দল গঠন করেছে। তৃতীয় আসরে বর্তমানে জাতীয় দলে খেলেছেন এমন তারকার মধ্যে কেবল দল পাননি স্পিনার জুবায়ের হোসেন লিখন।

বিপিএলের ৬ ফ্র্যাঞ্চাইজি কেউই তার প্রতি আগ্রহ দেখায়নি। তবে তিনি ছাড়া দল পেয়েছেন জাতীয় দলের অন্য সব স্পিনারাই। কিন্তু লেগ স্পিনার জুবায়েরকে ডাকেনি কেউই। তিনি ছাড়াও তৃতীয় আসরে দল পাননি অলক কাপালির মতো অভিজ্ঞ ক্রিকেটার। মূলত বিপিএল সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেট হওয়ার কারণে সীমিত ওভারের বিশেষজ্ঞদের দিকেই মনোযোগ ছিল ফ্র্যাঞ্চাইজিগুলোর। তাই পেসার রবিউল ইসলামের মতো ‘টেস্ট বিশেষজ্ঞ’ দল পাননি। তবে টি-২০তে কার্যকর ক্রিকেটার এবং গত দুই আসরে থাকলেও দল না পাওয়ায় দুর্ভাগ্য বলতে হবে কাপালির।

এবারও দল পাননি রাজিন সালেহ, তুষার ইমরানের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা। বড় দৈর্ঘ্যর ক্রিকেটার মনে করা হয় দুই মিডল অর্ডার ব্যাটসম্যান রকিবুল হাসান, আব্দুল মজিদ ও মার্শাল আইয়ুবকে। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ধারাবাহিকভাবে ভাল করলেও টি-২০ টুর্নামেন্টে দল পেলেন না তারা। এ ছাড়াও অলরাউন্ডার মেহরাব হোসেন জুনিয়র, উইকেটরক্ষক-ব্যাটসম্যান সগির হোসেন, উদ্বোধনী ব্যাটসম্যান নাজিম উদ্দিন, পেসার মোহাম্মদ শরীফ ও জাতীয় দলা খেলা বাঁ-হাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ।

বিডি-প্রতিদিন/২২ অক্টোবর, ২০১৫/মাহবুব

সর্বশেষ খবর