১৪ অক্টোবর, ২০১৭ ১৯:৩৩

বিশ্বকাপ ব্যর্থতায় যুক্তরাষ্ট্রের কোচ এরিনার পদত্যাগ

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ ব্যর্থতায় যুক্তরাষ্ট্রের কোচ এরিনার পদত্যাগ

ফাইল ছবি

ত্রিনিদাদ ও টোবাগোর বিপক্ষে মঙ্গলবার বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচে ২-১ গোলের হতাশাজনক পরাজয়ে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলতে ব্যর্থ হয়েছে যুক্তরাষ্ট্র। ১৯৮৬ সালের পরে এই প্রথমবারের মত বিশ্বকাপের মূল পর্বের টিকিট পায়নি মার্কিনীরা। এই ব্যর্থতায় দলের কোচ ব্রুস এরিনা সাথে সাথে পদত্যাগ করলেও যুক্তরাষ্ট্রের ফুটবল ফেডারেশন প্রধান সুনীল গুলাতি জানিয়েছেন তিনি পদ ছাড়ছেন না, এমনকি আবারো তিনি এই পদে নির্বাচনেরও ইঙ্গিত দিয়েছেন। 

গুলাতি বলেন, ‘এটা আমাদের জন্য অবশ্যই হতাশার। আমরা বিশ্বকাপে খেলার শতভাগ প্রত্যাশা করেছিলাম। কিন্তু তা হয়নি। রাশিয়ায় যেতে না পারার পুরো ব্যর্থতার দায়ভার অবশ্য আমি নিজের কাঁধে নিচ্ছি।’

৫৮ বছর বয়সী ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক গুলাতি স্পষ্ট ভাষায় জানিয়েছেন তিনি পদত্যাগ করছেন না। তিনি বলেন, আমাদের সামনে এখন অনেকগুলো এজেন্ডা রয়েছে। যার মধ্যে গুরুত্বপূর্ণ হলো ২০২৬ বিশ্বকাপ এর বিড। পুনরায় সভাপতি নির্বাচিত হলে এই বিষয়টিই আমার সামনে মূল চ্যালেঞ্জ থাকবে। 

২০০৬ সালের ১১ মার্চ যুক্তরাষ্ট্র ফুটবল প্রধানের পদে আসীন হয়েছিলেন গুলাতি। চলতি বছর ফিফার কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে চার বছরের দায়িত্ব শেষ করেছেন। বিশ্বকাপ বাছাইপর্বে ব্যর্থতায় তার পদত্যাগ নিয়ে সমালোচকরা বেশ সড়ব হয়ে উঠেছে। গুলাতি অবশ্য এসব বিষয়ে কর্ণপাত করছেন না। পুরো বিষয় অনুধাবন করে তিনি বলেছেন, দলের জন্য যা কিছু করা প্রয়োজন আমরা করবো। আশা করছি খুব শিগগিরই এই পরিস্থিতি কাটিয়ে আবারো আমরা ফিরে আসতে পারবো। 

বিডি প্রতিদিন/১৪ অক্টোবর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর