১৪ অক্টোবর, ২০১৭ ২০:২৫

শ্রীলঙ্কান খেলোয়াড়দের পাকিস্তান সফরে অনীহা

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কান খেলোয়াড়দের পাকিস্তান সফরে অনীহা

ফাইল ছবি

বোর্ডের সিদ্ধান্ত সত্ত্বেও পাকিস্তান সফরে অনীহা প্রকাশ করেছেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা। চলতি মাসের শেষ দিকে পাকিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজের শেষ ম্যাচ খেলতে প্রস্তাবিত লাহোর সফরে ইচ্ছুক নয় বলে জানিয়ে শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) চুক্তিবদ্ধ ১৪ খেলোয়াড় বোর্ডের কাছে একটি চিঠি দিয়েছেন।

বর্তমান দলের সবাই এবং দেশে থাকা চুক্তিবদ্ধ খেলোয়াড়দের স্বাক্ষরিত চিঠিতে অবশ্য পাকিস্তান সফর না করার বিষয়টি সরাসরি বলা হয়নি। তবে ভেন্যু পরিবর্তনের বিষয়টি বিবেচনার জন্য বোর্ডের প্রতি অনুরোধ জানিয়েছে।

এসএলসির একটি সূত্র ক্রিকবাজ ওয়েবসাইটকে জানিয়েছে, ‘বিষয়টি নিয়ে এসএলসি খুব শিগগিরই খেলোয়াড়দের সঙ্গে কথা বলবে। একটি সিরিজের মাঝ পথে বিরক্ত করার কোনো ইচ্ছে আমাদের নেই। তবে আমাদের বিকল্প নেই। তথাপি ইস্যুটির সমাধান করতে হবে। আইসিসি শনিবার লাহোরের পরিস্থিতি নিয়ে খেলোয়াড়দের অবহিত করবে।’

বিশ্ব একাদশের হয়ে গত মাসে লাহোরে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলে আসা অলরাউন্ডার থিসারা পেরেরা চিঠিতে স্বাক্ষর করেননি বলে ধারণা করা হচ্ছে।

২০০৯ সালে লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে জঙ্গি হামলায় বেশ কয়েকজন খেলোয়াড় ও সাপোর্টিং স্টাফ আহত হওয়ার পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ হয়ে পড়ে। 

এসএলসি দ্বিতীয় সারির একটি দল পাঠালে লাহোরে ম্যাচটি হওয়ার এখনো সম্ভাবনা আছে।

এসএলসি সূত্রটি আরও জানায়,‘ আমরা সব বিকল্প নিয়েই ভাবছি। পাকিস্তান আমাদের ঘনিষ্ট বন্ধু এবং আমরা তাদেরকে ছোট করতে চাই না।

বিডি প্রতিদিন/১৪ অক্টোবর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর