Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ মার্চ, ২০১৮ ০৮:২৫ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ মার্চ, ২০১৮ ০৮:২৮
স্বপ্নভঙ্গ ম্যানচেস্টারের, কোয়ার্টার ফাইনালে সেভিল্লা
অনলাইন ডেস্ক
স্বপ্নভঙ্গ ম্যানচেস্টারের, কোয়ার্টার ফাইনালে সেভিল্লা

লিভারপুলকে হারিয়ে আত্মবিশ্বাস ছিল তুঙ্গে, তাই চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে মোরিনহোর ছেলেরা জয়ের ধারা অব্যাহত রাখবে, এমনটাই মনে করেছিল ফুটবল দুনিয়া। প্রথম লিগে অ্যাওয়ে ম্যাচে সেভিল্লার সাথে গোলশূন্য ভাবে শেষ করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তাই পরবর্তী রাউন্ডে যাওয়ার জন্য দরকার ছিল শুধু জয়।

শুরুটা অবশ্য ভালোই করে হোম টিম। প্রথম মিনিটে লুকাকুর শট বাইরে। ৬ মিনিটে র‍্যাশফর্দের ফ্রিকিক বাঁচিয়ে দেন বিপক্ষ গোলকিপার। তবে এরপরই ধীরে ধীরে ম্যাচে ফেরার চেষ্টা করে স্পেনের দলটি। ৯ মিনিটে করেয়ার হেডার বাইরে। এরপর অবশ্য সেই রকম সুযোগ তৈরি করতে ব্যর্থ দু'দলই। প্রথমার্ধের শেষে খেলার ফল গোলশূন্য।
 
দ্বিতীয়ার্ধে অবশ্য সিংহভাগ আক্রমণই সেভিল্লার। ৫৩ মিনিটে করেয়ার শট বাইরে। মাঝমাঠে আক্রমণ বাড়াবার জন্য ফেলানির জায়গায় পোগবাকে নামান ম্যানচেস্টার কোচ। তবে তাতে কোনো বড়ো লাভ হয়নি। মাঝমাঠে দাপিয়ে বসে সেভিল্লা। ৭২ মিনিটে পোগবার শট বাইরে। অবশ্য এরপরই মোক্ষম পরিবর্তন করেন সেভিল্লা কোচ। ৭২ মিনিটে মুরিয়েলের জায়গায় নামান বেন ইয়েডারকে। ক্রমশ চাপ বাড়াতে থাকে স্পেনের দলটি। ফলও পেয়ে যায় তারা। 

৭৪ মিনিটে গোল সদ্য মাঠে নামা বেন ইয়াডারের। একক দক্ষতায় বল জালে জড়িয়ে দেন তিনি। তবে শেষ চেষ্টা করেছিলেন ম্যানচেস্টার কোচ। একসঙ্গে দুটি পরিবর্তন করেন তিনি। ৭৬ মিনিটে ভালেন্সিয়ার জায়গায় মাতা এবং লিঙ্গার্ড-এর জায়গায় মারশিয়াল। অবশ্য তাতে কিছুই হয়নি। ৭৮ মিনিটে কর্নার থেকে আসা বলে মাথা ছুঁইয়ে নিজের এবং দলের দ্বিতীয় গোলটি করে যান, সেই বেন ইয়াডার। 

শেষদিকে ম্যাচে ফেরার চেষ্টা করে ইউনাইটেড। ৮২ মিনিটে সহজতম মিস করেন লুকাকু। বল জালে না ঢুকিয়ে বাইরে মারেন তিনি। তবে ৮৪ মিনিটে একটি গোল শোধ করেন সেই লুকাকু। কর্নার থেকে আসা বলে হেড করেন তিনি। এরপর, অবশ্য চাপ বাড়ালেও আর গোল করতে পারেনি তারা।

এই জয়ের ফলে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জায়গা করে নিল সেভিল্লা। স্বাভাভিক ভাবেই এই হারে হতাশ ইউনাইটেড শিবির। কোচ মোরিনহোর কথায়, যোগ্য দল হিসাবেই সেভিল্লা এই ম্যাচ জিতেছে।

বিডি প্রতিদিন/১৪ মার্চ ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow