Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ এপ্রিল, ২০১৮ ১৫:১৫ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ এপ্রিল, ২০১৮ ১৫:১৮
'মোস্তাফিজকে সঠিকভাবে ব্যবহার করতে পারেনি রোহিত'
অনলাইন ডেস্ক
'মোস্তাফিজকে সঠিকভাবে ব্যবহার করতে পারেনি রোহিত'
ফাইল ছবি

এবারের আইপিএলে গতবারের চ্যাম্পিয়ন্স মুম্বাই ইন্ডিয়ানস তিন ম্যাচ খেলে সবকটিতেই জয়ের কাছাকাছি এসে হেরেছে। আর এমন রোমাঞ্চকর হারের জন্য ভারতের সাবেক পেসার জহির খান মুম্বাই অধিনায়ক রোহিত শর্মাকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন।

এ প্রসঙ্গে জহির বলেন, ডেথ ওভারে মোস্তাফিজুর রহমান ও জাসপ্রিত বুমরাহকে বল করানোয় হারতে হচ্ছে মুম্বাইকে। ইনিংসের শেষ মুহূর্তে মোস্তাফিজকে বল করিয়ে ভুল সিদ্ধান্ত নিচ্ছেন মুম্বাই অধিনায়ক। একই কথা বলব বুমরাহর ক্ষেত্রেও। 

তিনি আরও বলেন, ডেথ ওভারে সময়ের দুই সেরা পেসার মোস্তাফিজ ও বুমরাহর হাতে বল তুলে দেন রোহিত। কিন্তু এতে ঘটে হিতে বিপরীত।প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানরা ধরেই নিচ্ছেন, শেষ দিকে এ দুই বোলারকে তাদের মোকাবেলা করতে হবে। ফলে কৌশলী ব্যাটিংয়ে আগেই কার্যসিদ্ধি উদ্ধার করে ছাড়ছেন তারা।

জহির খান মনে করেন, মোস্তাফিজ-বুমরাহকে স্লগ ওভারের জন্য রেখে দিচ্ছেন রোহিত। অথচ প্রথম দিকে সেরা দুই বোলারকে বল করালে শুরুটাও ভালো হতো। এতে পরে দুজনের ওপর বাড়তি চাপ পড়ত না। প্রথমে উইকেট তুলে নিয়ে প্রতিপক্ষের ওপরই চাপ থাকত।

প্রতি ম্যাচেই অসাধারণ বল করেও মোস্তাফিজ পরাজিত দলের সদস্য হলেও আর সবার মতো জহিরের কাছ থেকেও প্রশংসা পাচ্ছেন কাটার মাস্টার। জহির খানের মতে, প্রতি ম্যাচেই দুর্দান্ত করছে ফিজ। এতেই ইঙ্গিত পাওয়া যায়, প্রথম দিকে তছনছ করে দেয়ার মতো বোলার সে।

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow