Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৮ ০৮:৫৩ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ এপ্রিল, ২০১৮ ১৪:০২
পাকিস্তানি ক্লাবে খেলায় শাহজাদের জরিমানা
অনলাইন ডেস্ক
পাকিস্তানি ক্লাবে খেলায় শাহজাদের জরিমানা
ফাইল ছবি

অনুমতি ছাড়া পাকিস্তানের একটি ক্লাবের পক্ষে খেলতে নামায় আফগানিস্তান ক্রিকেট দলের উইকেটরক্ষক মোহাম্মদ শাহজাদকে জরিমানা করা হয়েছে। পেশোয়ারে একটি স্থানীয় টুর্নামেন্টে অংশগ্রহণের দায়ে শাহজাদকে তিন লাখ আফগানি (প্রায় ৪৪০০ ইউএস ডলার) জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাকে দেশে ফিরতে বলা হয়েছে।

এ ব্যাপারে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) গণমাধ্যম ও মার্কেটিং প্রধান লুতফুল্লাহ স্তানিকজাই বলেন, গত মাসে অনুষ্ঠিত ২০১৯ বিশ্বকাপ বাছাইপর্ব খেলার পর জিম্বাবুয়ে থেকে আফগানিস্তান ফেরার পর পাকিস্তান যান ৩০ বছর বয়সী শাহজাদ। নিয়মানুযায়ী এসিবির অননুমোদিত কোন টুর্নামেন্ট খেলতে চাইলে খেলোয়াড়দের ‘অনাপত্তি প্রত্র’ দরকার।

স্তানিকজাই আরও বলেন, ‘এ ঘটনার পুনরাবৃত্তি ঘটালে তাকে ভবিষ্যতে ক্রিকেটে নিষিদ্ধ করা হতে পারে।’ এসিবি তাকে জাতীয় দলের হয়ে খেলতে চাইলে পাকিস্তান না থেকে তাকে আফগানিস্তান ফেরারও নির্দেশ দিয়েছে।

এছাড়া স্তানিকজাই জানান, আগামী জুনে বাংলাদেশের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজ ও ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট খেলার আগে অনুষ্ঠিতব্য অনুশীলন ক্যাম্পে যোগ দিতে ভারত যাবেন শাহজাদ। 

উল্লেখ্য, এর আগেও নিয়ম ভঙ্গেছেন শাহজাদ। বিশ্বকাপ বাছাই পর্বে আউট হওয়ার পর ব্যাট ছুঁড়ে মারার কারণে জিম্বাবুয়েতে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন তিনি।

বিডি প্রতিদিন/১৭ এপ্রিল ২০১৮/ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow