Bangladesh Pratidin

প্রকাশ : ২০ এপ্রিল, ২০১৮ ০২:২৮ অনলাইন ভার্সন
আপডেট : ২০ এপ্রিল, ২০১৮ ০৯:১০
গেইল তাণ্ডবে উড়ে গেল সাকিবের হায়দারাবাদ
অনলাইন ডেস্ক
গেইল তাণ্ডবে উড়ে গেল সাকিবের হায়দারাবাদ

থেমে গেল সানরাইজার্সের বিজয় রথ। বরং বলা ভালো ক্যারিবিয়ান দৈত্যের ব্যাটিং তাণ্ডবে জয়ের সরণি থেকে ছিটকে গেল হায়দারাবাদ। প্রথম তিন ম্যাচ জিতলেও বৃহস্পতিবার মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে হার হজম করল উইলিয়ামসন অ্যান্ড কোং।

সানরাইজার্সকে হারিয়ে চার ম্যাচে তিনটিতে জয় পেল কিংস ইলভেন পাঞ্জাব। ঘরের মাঠে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে জয় দিয়ে একাদশ আইপিএলে অভিযান শুরু করেছিল প্রীতি দল। পরের ম্যাচ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুরের কাছে হারলেও পরের দু'টি ম্যাচে চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্সকে হারিয়ে লিগ তালিকায় প্রথম তিনে জায়গা ধরে রাখল কিংস ইলেভেন।

গেইলের ব্যাটিং সাইক্লোনে সানরাইজার্সের সামনে টার্গেট ছিল ১৯৪। কিন্তু রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি সানরাইজার্সের। প্রথম ওভারে আহত হয়ে শিখর ধাওয়ান এবং দ্বিতীয় ওভারে ঋদ্ধিমান সাহা মাত্র ৬ ডাগ-আউটে ফেরত যাওয়ায় লক্ষ্য আরও কঠিন হয়ে যায় হায়দারাবাদের। অধিনায়ক কেন উইলিয়ানসন (৫৪) ও মনীশ পাণ্ডের (৫৮) ব্যাট থেকে হাফ-সেঞ্চুরি এলে যা যথেষ্ট ছিল না। লক্ষ্য থেকে অনেক দূরে থেমে যায় সানরাইজার্স।

এর আগে গেইলে ঝড়ে তিন উইকেটে ১৯৩ রান তোলে কিংস ইলেভেন পাঞ্জাব। ইনিংস ওপেন করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন গেইল। ৬৩ বলে ১১টি ছক্কা ও একটি বাউন্ডারিসহ ১০৪ রানে অপরাজিত থাকেন ৩৮ বছের ক্যারিবিয়ান বাঁ-হাতি। এছাড়া ২১ বলে ৩১ রানের দুরন্ত ইনিংস খেলেন করুণ নায়ার।

যদিও এটি গেইলের মন্থর টি-২০ সেঞ্চুরি। এদিন ১১ ছক্কায় আইপিএলের ইতিহাসে ২৭৯টি ছক্কার মালিক হলেন গেইল। তার পরে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের থেকে ১০০টি ছয় বেশি মেরেছেন গেইল। অথচ জানুয়ারিতে আইপিএল নিলামে ক্যারিবিয়ান দৈত্যকে প্রথমে কেনেনি কোনও ফ্র্যাঞ্চাইজি। পরে নূন্যতম দামে গেইলকে কিনে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব।

মোহালিত গেইল ঝড়! প্রীতির মুখে চওড়া হাসি। নিলামে অবিক্রিত ক্রিকেটারই একাদশ আইপিএলে প্রথম সেঞ্চুরির নজির গড়লেন। বৃহস্পতিবার হায়দারাবাদের বোলারদের বিরুদ্ধে নির্মম ছিলেন ক্যারিবিয়ান দৈত্য। সেঞ্চুরি এল ৫৮ বলে। আইপিএলে ষষ্ঠ সেঞ্চুরি ক্রিস্টোফার হেনরি গেইলের। আর টি-২০ ফর্ম্যাটে ২১তম শতরান। মোহালিতে এদিন সেঞ্চুরি করার পর মাঠে উপস্থিত মেয়েকে উৎস্বর্গ করেন গেইল।

কিংসের জার্সিতে দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি করে বুঝিয়ে দিলেন তাকে কিনে ভুল করেননি প্রীতি। সেঞ্চুরির পর গেইল বলেন, অনেকেই ভেবেছিলাম আমি বুড়ো হয়েছি। কিন্তু নতুন করে প্রমাণ করার কিছু নেই। সারা বিশ্বে যেখানে গেছে, সেখানে সম্মান অর্জনের চেষ্টা করেছি। এই সেঞ্চুরিটা আমার মেয়ে ক্রিসালিনাকে উৎস্বর্গ করলাম। শুক্রবার ও দুই বছরে পা দিচ্ছে। প্রথমবার ও ভারতে এসেছে। আশা করি ওর সময়টা ভালো কাটবে। কিংসের হয়ে দ্বিতীয় ম্যাচে এবং ঘরের মাঠে সেঞ্চুরি করে আমি অত্যন্ত খুশি।

বিডি প্রতিদিন/২০ এপ্রিল ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow