Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ মে, ২০১৮ ১৩:৪১ অনলাইন ভার্সন
ইব্রাহিমোভচিকে ছাড়াই বিশ্বকাপে যাবে সুইডেন
অনলাইন ডেস্ক
ইব্রাহিমোভচিকে ছাড়াই বিশ্বকাপে যাবে সুইডেন
ফাইল ছবি

সুইডেনের ভক্ত-সমর্থকদের মনে কিছুটা হলেও আশা ছিল রাশিয়া বিশ্বকাপের দলে জাতীয় দলের প্রিয় মুখ জ্লাটান ইব্রাহিমোভিচকে হয়ত দেখা যেতে পারে। কিন্তু কোনো ধরনের বিস্ময় ছাড়াই সুইডিশ কোচ জেন এন্ডারসন মঙ্গলবার বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন, যেখানে স্বাভাবিকভাবেই জায়গা হয়নি এতদিন পর্যন্ত দলের সবচেয়ে বড় তারকা হয়ে নিজেকে প্রমাণ করা ইব্রাহিমোভিচের।

গত নভেম্বরে বিশ্বকাপের প্লে-অফ ম্যাচে ইতালিকে বিদায় করে দিয়ে সুইডেন বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে। আন্তর্জাতিক অঙ্গন থেকে অবসরের ঘোষণা দিলেও কিছুটা হলেও ইঙ্গিত ছিল জুভেন্টাস, এসি মিলান, বার্সেলোনা ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক স্ট্রাইকার ইব্রাকে হয়ত এবার শেষবারের মত বিশ্বকাপের দলে দেখা যেতে পারে। দুই সপ্তাহ আগে অবশ্য ইব্রা ইঙ্গিত দিয়েছিলেন এ ব্যপারে তিনি নিজের সিদ্ধান্ত থেকে সড়ে আসবেন না। ২০১৬ সালে জাতীয় দল থেকে অবসর নেন ইব্রাহিমোভিচ। বর্তমানে মেজর সকার লীগে লস অ্যাঞ্জেলস গ্যালাক্সির হয়ে ঘরোয়া ফুটবল খেলছেন। 

সুইডেন স্কোয়াড :

গোলরক্ষক : রবিন ওলসেন, ক্রিস্টোফার নোর্ডফেল্ড, কার্ল ইয়োজান জনসন।

ডিফেন্ডার : আন্দ্রেস গ্রানকিভিস্ট, ভিক্টর নিলসন লিন্ডেলফ, মাইকেল লাস্টিং, লুডউইগ আগাসটিনসন, পনটাস জানসন, এমিল ক্রাফথ, ফিলিপ হেলান্ডার, মার্টিন ওলসন।

মিডফিল্ডার : সেবাস্টিন লারসন, গুস্তাভ সেভেনসন, আলবিন একডাল, এমিল ফোর্সবার্গ, ভিক্টর ক্লায়েসন, জিমি ডারমাজ, মার্কোস রোহডেন, ওস্কার হিলজেমার্ক।

ফরোয়ার্ড : মার্কোস বার্গ, জন গুইডেট্টি, ইসান কিয়েস-থেলিন, ওলা টোইভোনেন।

বিডি প্রতিদিন/১৬ মে ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow