Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ মে, ২০১৮ ২১:১৫ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ মে, ২০১৮ ২১:২৩
শাহরুখের ডায়লগ নকল করে হিট নাইট তারকা (ভিডিও)
অনলাইন ডেস্ক
শাহরুখের ডায়লগ নকল করে হিট নাইট তারকা (ভিডিও)
সংগৃহীত ছবি

রইস সিনেমায় শাহরুখের সবচেয়ে হিট সেই ডায়লগের কথা মনে পড়ে। স্মৃতির পাতায় খোঁজার প্রয়োজন নেই। সিকোয়ন্সটা কিছুটা ছিল এই রকম।

কপাল থেকে রক্ত ঝড়ছে। হাতে পিস্তল, চোখে মোটা পাওয়ারের চমশা। শত্রুর দিকে বন্দুক উঁচিয়ে এমন অবস্থায় আহত রইস বলছেন 'ব্যাটারি নেহি বোলনে কা!'

কিং খানকে নকল করে এবার সেই ডায়লগই আওড়ালেন তার ফ্রাঞ্চাইজির ক্রিকেটার। নাইট তারকা ক্রিস লিন যেমন রইস সিনেমায় শাহরুখের ব্যবহৃত চশমার মতো একটি চশমা পড়ে কিং খানের হিট ডায়লগে গলা মিলিয়ে বললেন, ব্যাটারি নেহি বোলনে কা।

সেই ডায়লগে কিং খানের মতো ইমোশন ঝড়ে না পড়লেও ভাঙা ভাঙা হিন্দিতে তা শুনতে লাগল বেশ। শাহরুখ কিন্তু সিনেমায় তাকে ব্যাটারি বলতে মানা করেছিলেন। সামনে না হলেও ক্যামেরার সামনে মজা করে সেই দুঃসাহস দেখালেন লিন।

নারিন আবার ভিলেন নয় বেছে নিলেন শাহরুখের প্রেমিক অবতার। চেন্নাই এক্সপ্রেসের হিট ডায়লগে গলা মিলিয়ে ক্যারবিয়ান মিস্ট্রি স্পিনার বললেন, 'ডোন্ট আন্ডারএসটিমেট, পাওয়ার অফ এ কমন ম্যান।' একবারে নয়, তিনবারের চেষ্টায় অবশেষে পুরো ডায়লগটি আওড়াতে পেরেছেন সুনীল।

প্লে-অফের থেকে এক কদম দূরে দাঁড়িয়ে অন্য দলগুলোর জন্য কি এভাবে হুংকার দিয়ে রাখলেন নারিন। সদা হাসিখুশি নারিনকে দেখে অবশ্য ভিতরের ইমোশন বেঝায় উপায় নেই।
 
পীযূষ আবার স্ট্রাইলিস হিরো। কিং খানের দিলওয়ালে থেকে বেছে নিলেন হিট ডায়লগ। একেবারে ফিল্মি কায়দায় বললেন, হাম সারিফ কা হো গেয়ে, পুরি দুনিয়া হি বাদমাস হো গ্যায়া। চোটের কারণে পীযূষ শেষ ম্যাচে খেলতে পারেননি। তাই বলা যেতেই পারে চোট সারিয়ে দলে ফেরার আগে প্রতিপক্ষের জন্য এযেন মৌখিক হুংকার।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মাভি-গিল জুটি আবার 'ম্যা হু না'র রাম-লক্ষ্মণ। শারুখীয় কায়দায় মাথার উপর দিয়ে হাত ঘুরিয়ে কানের পাশ থেকে এনে স্টাইল মারলেন দেদার।

সবশেষে স্ক্রিনে এলেন নাইট কাপ্তান দীনেশ কার্তিক। তার মুখে শাহরুখের রইসের বিখ্যাত সেই ডায়লগ, 'কোই ভি ধান্দা ছোটা নেহি হোতা। 

কার্তিক অবশ্য ডায়লগটা পাল্টে বললেন, 'কোই ভি ম্যাচ ছোটা নেহি হোতা, অউর ক্রিকেট কে বিনা কোই ধরম নেহি।'

বিডি প্রতিদিন/১৭ মে ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow