Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ মে, ২০১৮ ১৬:৩৩ অনলাইন ভার্সন
শ্রীলঙ্কার বিপক্ষে দলে ফিরলেন স্মিথ
অনলাইন ডেস্ক
শ্রীলঙ্কার বিপক্ষে দলে ফিরলেন স্মিথ
ফাইল ছবি

দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। এতে দীর্ঘ তিন বছর পর আবারও জাতীয় দলে ফিরলেন বাঁ-হাতি ব্যাটসম্যান ডেভন স্মিথ। নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান জামার হ্যামিল্টন। সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দল থেকে বাদ পড়েছেন চার খেলোয়াড়।

২০০৩ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় স্মিথের। ৩৮টি টেস্ট খেলা স্মিথ বেশ কিছু দিন দলের বাইরে ছিলেন। ২০১৫ সালের এপ্রিলে গ্রেনাডায় ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলেন তিনি। ওই টেস্টের পর থেকে দলে সুযোগ হয়নি ৩৬ বছর বয়সী এই খেলোয়াড়ের। 

চারদিনের আঞ্চলিক টুর্নামেন্টে দুর্দান্ত পারফরমেন্স করে জাতীয় দলে সুযোগ পেলেন স্মিথ। ১০ ম্যাচে ছয় শতকে ৮৪ দশমিক ২৩ গড়ে ১০৯৫ রান করেছেন তিনি। দেশের হয়ে ৩৮ ম্যাচে ১টি সেঞ্চুরিতে ১৫৯৩ রান রয়েছে স্মিথের। এছাড়া ৪৭টি ওয়ানডে ও ৬টি টি-২০ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তার।

স্মিথের ফেরার এই সিরিজে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন হ্যামিল্টন। গেল ফেব্রুয়ারি-মার্চে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফরমেন্স করেছেন তিনি। দু’টি প্রথম শ্রেণির ম্যাচে ১০০, ২৯ ও ৭৯ রান করেন হ্যামিল্টন। শেন ডওরিচের সাথে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দলে দ্বিতীয় উইকেটরক্ষক হ্যামিল্টন। 

ত্রিনিদাদে আগামী ৬ জুন থেকে শুরু হবে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। পরের দু’টি হবে যথাক্রমে ১৪ ও ২৩ জুন। এরমধ্যে বার্বাডোজে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টটি হবে দিবা-রাত্রির। 

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল : জেসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, ক্রেইগ ব্রাফেট, রোস্টন চেজ, মিগুয়েল কামিন্স, শেন ডওরিচ (উইকেটরক্ষক), জামার হ্যামিল্টন (উইকেটরক্ষক), শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমায়ার, শাই হোপ, কাইরান পাওয়েল, কেমার রোচ এবং ডেভন স্মিথ।

বিডি প্রতিদিন/২৫ মে ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow