Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জুন, ২০১৮ ০৫:৫১ অনলাইন ভার্সন
মাঠে আফগানিস্তানের বিপক্ষে নির্মম হতেই হবে: রাহানে
অনলাইন ডেস্ক
মাঠে আফগানিস্তানের বিপক্ষে নির্মম হতেই হবে: রাহানে

ক্রিকেট বিশ্বকে অবাক করে দারুণ ছন্দে রয়েছে টিম আফগানিস্তান। তাই টেস্ট ক্রিকেট দল হিসেবে নবাগত হলেও তাদের হাল্কাভাবে নিচ্ছে না ভারত। এমনটাই জানালেন টিম ইন্ডিয়ার অস্থায়ী টেস্ট অধিনায়ক অজিঙ্ক রাহানে। তার মতে, জিততে হলে ‘নির্মম’ মানসিকতা নিয়ে বিপক্ষ দলের ওপর ঝাঁপিয়ে পড়াই একমাত্র রাস্তা।

বৃহস্পতিবার থেকে বেঙ্গালুরুতে শুরু হচ্ছে ভারত বনাম আফগানিস্তান একমাত্র টেস্ট ম্যাচ। বিরাট কোহলি না খেলায় এই ম্যাচে দলকে নেতৃত্ব দিচ্ছেন সহ-অধিনায়ক রাহানে।

এ ব্যাপারে বুধবার সাংবাদিক সম্মেলনে এসে রাহানে বলেন, আমরা আফগানিস্তানকে হাল্কাভাবে নিচ্ছি না। ওরা ভাল দল। বোলাররা ভাল। রাহানের মতে, টেস্ট দল হিসেবে আমরা কাউকে হাল্কাভাবে নিতে পারি না। কারণ, ক্রিকেট হলো অদ্ভুত খেলা। মাঠে আমাদের নির্মম হতেই হবে। আমরা আমাদের প্রতিপক্ষকে সম্মান করি।

আফগানিস্তানের অধিনায়ক আসঘর স্তানিকজাই দাবি করেছেন, ভারতের স্পিন ত্রয়ী রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদবের থেকে অনেক ভাল স্পিন বোলার রয়েছে আফগান দলে। 

এ প্রসঙ্গে, বিতর্কে না গিয়ে রাহানে বলেন, সকলেই মনে করে থাকেন, তাদের দলটাই সেরা। পরিসংখ্যানটাও সকলেই জানেন। যদিও, আমি সেসব নিয়ে ভাবছি না। কারণ আমার বিশ্বাস যে, কোনো দিন-পরিসংখ্যান নয়, একজন ক্রিকেটারের মানসিকতাই শেষ কথা বলে।

বিডি প্রতিদিন/ ১৪ জুন ২০১৮/ ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow