২৭ জুলাই, ২০২৪ ১১:৩৬

ইরাকের বিপক্ষে মাঠে নামার আগে ‘অন্যরকম’ বার্তা আর্জেন্টিনা কোচের

অনলাইন ডেস্ক

ইরাকের বিপক্ষে মাঠে নামার আগে ‘অন্যরকম’ বার্তা আর্জেন্টিনা কোচের

চলমান অলিম্পিকে নিজেদের প্রথম ম্যাচে মরক্কোর বিপক্ষে নাটকীয়ভাবে হারের পর আজ ইরাকের বিপক্ষে জয়ের বিকল্প নেই আর্জেন্টিনার। তবে প্রথম ম্যাচের নাটকীয় হারের ধাক্কা এখনো পুরোপুরি সামলে উঠতে পারেনি দলটি।

আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের কোচ হাভিয়ের মাসচেরানো মনে করেন সেদিন যা হয়েছে, সেটা বিপজ্জনক এক দৃষ্টান্ত রেখে গেছে। ভবিষ্যতেও এমন কিছু আবার দেখা যায় কি না, সেই শঙ্কার কথাও বলেছেন তিনি।

মাসচেরানো বলেছেন, 'এই কয়েক ঘণ্টা ভালোই কেটেছে। নিশ্চিতভাবেই আগের ম্যাচটি শেষ হওয়ার পর আমাদের খারাপ লেগেছে। যে পরিস্থিতির ভেতর দিয়ে আমাদের যেতে হয়েছে, সেটা স্বাভাবিক ছিল না।'

'তবে আমাদের মনোযোগ এখন পরের ম্যাচে। আমরা চেষ্টা করব ভালো খেলার ও ৩ পয়েন্ট আদায় করে নেওয়ার। এটি করতে পারলে আমরা পরবর্তী রাউন্ডে যাওয়ার জন্য লড়াই করতে পারব।'-যোগ করেন তিনি।

ভবিষ্যতেও এমন ঘটনা ঘটার শঙ্কা নিয়ে মাসচেরানো বলেন, 'পরিষ্কারভাবেই যা হয়েছে, সেটা একটি বিপজ্জনক দৃষ্টান্ত রেখে গেছে। এখন যেকোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় জয়ের পথে থাকা কোনো দলের সমর্থকেরা শেষ মুহূর্তে মাঠে প্রবেশ করতে পারবে এবং দেড় ঘণ্টা কোনো খেলা ছাড়া পার করে দিতে পারবে। এরপর ৪-৫ মিনিট খেলা হবে। এটি ঠেকানো কঠিন হবে; কারণ, আগেও যে তেমনটা হয়েছিল। আমি জানি না, ভবিষ্যতে বিষয়টি কীভাবে সামলানো হবে।'

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর