শনিবার, ১৭ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

টিকটক আনল নতুন ফিচার

টেকনোলজি ডেস্ক

একই সঙ্গে একাধিক ব্যক্তির সঙ্গে চ্যাটিং করার সুযোগ থাকছে ব্যবহারকারীদের জন্য। গ্রুপ তৈরি করে করা যাবে এই চ্যাটিং। এ ধরনের ‘গ্রুপ চ্যাট’-এর সুবিধায় সরাসরি মেসেজ ও স্টিকার পাঠানোর সুযোগ পাচ্ছেন ব্যবহারকারীরা। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে, ব্যবহারকারীরা যেন তাদের বন্ধুদের কাছে সহজেই ভিডিও আদান-প্রদান করতে পারে সেজন্য টিকটক কর্তৃপক্ষ নতুন এই ফিচারের ঘোষণা দিয়েছে।  ১৬ বছরের কম বয়সিরা নিরাপত্তার জন্য এ গ্রুপ চ্যাটে যুক্ত হতে পারবেন না। তবে গ্রুপ চ্যাটে গ্রুপে ১৬ থেকে ১৮ বছরের কম বয়সিরা যুক্ত হতে পারবেন যদি গ্রুপে তাদের একজন মিউচুয়াল বন্ধু থাকে। ১টি গ্রুপে সর্বোচ্চ ৩২ জন পর্যন্ত সদস্য যুক্ত হতে পারবেন। তবে যাচাই-বাছাইয়ের পর প্রতিটি সদস্যকে যুক্ত করতে হবে।

গ্রুপ চ্যাটে থাকছে সদস্যদের মিউট বা ব্লক করার অপশনও। নিরাপত্তাজনিত কারণে মেসেজ বা চ্যাট রিপোর্টেরও সুযোগ পাচ্ছে ব্যবহারকারীরা।

টিকটকে গ্রুপ চ্যাট তৈরি করতে করণীয়-

১. ইনবক্সে গিয়ে স্ক্রিনে থাকা চ্যাট বাটনে বা মেসেজ তালিকায় পছন্দসই নাম ট্যাপ করতে হবে। ২. এরপর ‘মোর অপশন’বাটন ট্যাপ করতে হবে। ৩. তারপর গ্রুপ চ্যাটে যুক্ত করতে চাওয়া ব্যক্তিদের ফলোয়ার তালিকা থেকে নির্বাচন করা যাবে। ৪. এরপর ‘স্টার্ট গ্রুপ চ্যাট’ ট্যাপ করলেই শুরু হয়ে যাবে গ্রুপ চ্যাট।

এর পাশাপাশি সরাসরি মেসেজে স্টিকার যুক্ত করারও সুবিধা থাকছে টিকটকের এই নতুন ফিচারে। ব্যবহারকারী চাইলে ইচ্ছামতো স্টিকারও তৈরি করতে পারবেন টিকটক স্টিকার প্ল্যাটফরমের মাধ্যমে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর