শিরোনাম
মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

মশা মারার ওষুধ নেই বরিশালে

রাহাত খান, বরিশাল

মশা মারার ওষুধ নেই বরিশালে

শীত মৌসুমের শুরুতেই মশার যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে উঠেছে নগরবাসী। গত এক মাস ধরে সিটি করপোরেশনের (বিসিসি) কাছে ওষুধ না থাকায় মশক নিধন কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

বিসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মতিউর রহমান বলেন, আমাদের কাছে মজুদ থাকা মশক নিধন ওষুধ এক মাস আগে শেষ হয়ে গেছে। নতুন করে ওষুধ কিনে মশক নিধন কার্যক্রম শুরু করতে হবে।

নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. সাইফুল ইসলাম জানান, রাত-দিন মশার যন্ত্রণায় সবাই অতিষ্ঠ। ১৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. জাহাঙ্গীর জানান, শিশুদের ঘুম পাড়াতে দিনেও মশারি ব্যবহার করতে হয়। আর রাত হলে মশার যন্ত্রণায় বসা যায় না। ২৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা রেজাউল ইসলাম জানান, সিটি করপোরেশন সঠিকভাবে মশক নিধনে পদক্ষেপ নিচ্ছে না। ওয়ার্ডে কবে ও কখন ওষুধ দেওয়া হয়, তা ওয়ার্ডবাসীর নজরে পড়ে না। একই অভিযোগ করেছেন নগরীর নতুনবাজার, গোরস্তান রোড, সার্কুলার রোড, কালিবাড়ী রোড, শ্রীনাথ চ্যাটার্জি লেন, স্বরোড, মল্লিক রোড, কাউনিয়া, ভাটিখানাসহ বিভিন্ন এলাকার বাসিন্দারা। এলাকাবাসীর দাবি, নিয়মিত ড্রেন পরিষ্কার করা হয় না। ফলে এসব এলাকায় সহজেই মশার বংশবিস্তার হয়।

বিসিসির প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা দীপক লাল মৃধা জানান, নগরীর ৩০টি ওয়ার্ডে ২৯২ জন পরিচ্ছন্নতা কর্মী ও ৪০৫ জন ঝাড়ুদার কাজ করছে। বর্তমানে বিসিসিতে মশক নিধনের ওষুধ নেই। তবে কেনার প্রক্রিয়া চলছে। বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান জানান, তিনি নিজেও মশার যন্ত্রণায় ভুগছেন। দরপত্রের মাধ্যমে মশা মারার ওষুধ কেনার প্রক্রিয়া চলছে। চলতি মাসের মধ্যে ওষুধ কেনা সম্পন্ন হলে মশক নিধন কার্যক্রম জোরালো করা হবে।

সর্বশেষ খবর