মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
গুঁড়িয়ে দিয়েছে ডিএনসিসি

খালের ওপর ১০ তলা ভবন!

নিজস্ব প্রতিবেদক

খালের ওপর ১০ তলা ভবন!

রাজধানীর রামচন্দ্রপুর খালের ওপর একটি নির্মাণাধীন ১০ তলা ভবনসহ বিভিন্ন অবৈধ  স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে ডিএনসিসি। টানা তিন দিন ধরে রাজধানীর মোহাম্মদপুরের বছিলা এলাকার লাউতলা রামচন্দ্রপুর খালের অবৈধ দখল উচ্ছেদ ও ময়লা পরিষ্কার কার্যক্রম পরিচালনা করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

২৫ ফেব্রুয়ারি সকাল থেকে শুরু হয়ে এই উচ্ছেদ অভিযান বিকাল পর্যন্ত চলে। শুক্রবার থেকে শুরু হওয়া এই অভিযানে একটি নির্মাণাধীন ১০ তলা ভবনসহ  ছয়টি স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। অভিযান পরিচালনা করেন ডিএনসিসির অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হাসান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান। দুপুরে উচ্ছেদ অভিযান পরিদর্শন করেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। অভিযানের তৃতীয় দিনে খালের সীমানায় নির্মাণাধীন ১০ তলা ভবন ভাঙার কাজ চলার পাশাপাশি একটি একতলা টিনশেড বাড়ি ও আরও একটি দোতলা নির্মাণাধীন ভবন গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এ ছাড়াও ফ্লোটিং এস্কেভেটর দিয়ে খালের ময়লা পরিষ্কার করা হচ্ছে। ময়লার স্তূপে পরিণত হওয়া খালে আবার পানির প্রবাহ নিশ্চিত করা হচ্ছে।

পরিদর্শনকালে মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, খাল উদ্ধারে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছি। খালের সীমানায় কোনো স্থাপনা থাকবে না। খাল দখলমুক্ত করতে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না। অবৈধ স্থাপনা সরিয়ে নিতে আমরা কাউকে আর বৈধ নোটিস দেব না। ময়লা ও দখলমুক্ত করে রাজধানীর খালগুলোকে আগের রূপে ফেরানো হবে। অভিযান শুরু করেছি। এই অভিযান চলমান থাকবে। অভিযানে অন্যান্যের সঙ্গে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম এবং ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসিফ আহমেদ প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর