বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

সৌন্দর্য ফেরাতে রাসিকের উদ্যোগ

কাজী শাহেদ, রাজশাহী

সৌন্দর্য ফেরাতে রাসিকের উদ্যোগ
রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, পরিচ্ছন্ন নগরীকে অনেকে না বুঝে নোংরা করছেন। বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসার পর তারা বিভিন্ন উদ্যোগ নিয়েছেন।

রাজশাহী মহানগরীকে আবর্জনামুক্ত, ব্যানার, ফেস্টুন, পোস্টার, বিলবোর্ড, অবৈধ দখলমুক্ত, ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল নিয়ন্ত্রণের জন্য নানা উদ্যোগ গ্রহণ করেছে রাজশাহী সিটি করপোরেশন। রাজশাহী সিটি করপোরেশনের প্রশাসক ও বিভাগীয় কমিশনার দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের নির্দেশনায় ইতোমধ্যে নগরবাসীকে সচেতন করতে রাসিকের উদ্যোগে এ বিষয়ে নগরীতে মাইকিংসহ গণমাধ্যমে বিভিন্ন প্রচার কার্যক্রম পরিচালনা করা হয়।

নগরীতে সম্প্রতি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি রাজশাহী মহানগরী এলাকায় সড়ক, গাছ, দৃষ্টিনন্দন সড়কবাতির খুঁটিসহ বিভিন্ন স্থাপনায় যত্রতত্র ব্যানার, পোস্টার, ফেস্টুন লাগাচ্ছেন। যা দণ্ডনীয় অপরাধ। মহানগরীর বিভিন্ন স্থানে যারা ব্যানার, পোস্টার, ফেস্টুন লাগিয়েছেন অতিদ্রুত তা নিজ দায়িত্বে সরিয়ে নিতে অনুরোধ করা হচ্ছে।

যানজট নিরসনে ও নগরীতে অটো চলাচল নিয়ন্ত্রণে আরএমপির ট্রাফিক বিভাগ থেকেও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে নগরীতে চলাচলরত সব ইজিবাইক/অটোরিকশাচালক ও সংশ্লিষ্ট সবাইকে রাজশাহী মহানগরীতে নির্ধারিত সময়ে নির্ধারিত রঙের অটোরিকশা চালানোর বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়। সিটি করপোরেশনের রেজিস্ট্রেশন ব্যতীত ইজিবাইক/অটোরিকশা নগরীতে চলাচল করতে পারবে না। উল্লেখ্য, রাজশাহী মহানগরী অননুমোদিত ব্যানার, ফেস্টুন, পোস্টার অপসারণ, অবৈধ দখলমুক্তকরণ, ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলে রাজশাহী সিটি করপোরেশনের বিধি অনুসরণ করতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানানো হয়েছে।

রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, পরিচ্ছন্ন নগরীকে অনেকে না বুঝে নোংরা করছেন। বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসার পর তারা বিভিন্ন উদ্যোগ নিয়েছেন। জনগণকে সচেতন করতে নগরীজুড়ে মাইকিং শুরু হয়েছে। এরপর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালানো হবে।

 

সর্বশেষ খবর