শিরোনাম
বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

শানায়ার সিল্কি চুল

শানায়ার সিল্কি চুল

শানায়া কাপুর বড় পর্দায় এখনো নন্দিত নন। তবে উদীয়মান তারকা হিসেবে অনেকের মন জয় করে নিয়েছেন। সিল্কি চুলের অধিকারী শানায়া ভক্তদের জন্য দিয়েছেন নানা পরামর্শও। ২৩ বছর বয়সী  শানায়া চুলের জন্য ইউএস-ভিত্তিক একটি শীর্ষস্থানীয় হেয়ার কেয়ার ব্র্যান্ড রেডকনের প্রসাধনী ব্যবহার করেন। বিখ্যাত এই ব্র্যান্ড চুলের যতেœ নানা পরামর্শমূলক ডকুমেন্টারি করে থাকেন। ভারতীয় এই অভিনেত্রী এক পোস্ট শেয়ারের মাধ্যমে নিজের মসৃণ চুলের রহস্য জানিয়েছেন। সিল্কি চুলের জন্য আমি অ্যাসিডিক বন্ডিং কনসেনট্রেট-সমৃদ্ধ শ্যাম্পু, কন্ডিশনার ব্যবহার করি- এমনটা বলেন শানায়া কাপুর। এটি আমার চুলকে নিয়ন্ত্রণ করে এবং ‘সুস্থ চুল’ ও চকচকে রূপ উপহার দেয়। আমি প্রতি সপ্তাহে অন্তত একবার রেডকেন অ্যামিনো মিন্ট শ্যাম্পু দিয়ে চুল এবং স্ক্যাল্প পরিষ্কার করি। বিশেষজ্ঞদের মতে, এই শ্যাম্পু চুলের শুষ্কতা রোধে দারুণ। শানায়া চুলে তাৎক্ষণিক হাইড্রেশন, চকচকে দেখানোর জন্য ব্যাগে লিভ-ইন স্প্রে রাখেন। এ ছাড়া কাজের জন্য কোথাও যাওয়া হলে দ্রুত টাচ-আপ করার জন্য সঙ্গে নিয়ে যান শ্যাম্পু ও কন্ডিশনার। যদিও শানায় কাপুর স্বীকার করেছেন, তার চুলের যতেœর পদ্ধতি ততটা নিখুঁত নয়, যতটা তিনি এটি হতে চান। তিনি আরও বলেন, আগে খুব তাড়াহুড়া করতাম, তবে এখন হেয়ার ড্রায়ার এড়িয়ে যাই এবং ড্যাশ ব্লাস্ট দিয়ে চুল শুকিয়ে নিই। শানায়া জানান, যদি আমি দুটি চুল ধোয়ায় বেশি সময় দিতে চাই, তবে আমি আমার চুলকে ডিট্যাংলিং ব্রাশ দিয়ে আঁচড়াতে পছন্দ করি, বিশেষ করে কাঠের। এটি আমার চুলের গোড়ায় তেল ছড়িয়ে দেয় এবং পরবর্তী ধোয়ার আগে আমি সাধারণত আরও কিছুটা সময় নিয়ে থাকি।

 

চুলের যত্নে তরুণ তারকার পরামর্শ :

ব্যায়ামের পর : শানায়া তোয়ালে দিয়ে চুল শুকান, স্প্রে ব্যবহার এবং সপ্তাহে একবার পুদিনা-সমৃদ্ধ শ্যাম্পু ব্যবহার করতে পছন্দ করেন।

ছুটিতে করণীয় : ভ্রমণকালে কিংবা ছুটির দিনগুলোয় স্বাভাবিক শ্যাম্পু, কন্ডিশনার ব্যবহার করেন শানায়া কাপুর। তার ভাষ্য মতে, ছুটির রুটিনের সঙ্গে প্রতারণা করি না, এমনকি রাতে আমি চুল খোলা রেখে ঘুমাতে পছন্দ করি।

রেড কার্পেটের জন্য : অনুষ্ঠান কিংবা আয়োজনে মসৃণ চুলে বান স্টাইল করতে পছন্দ করেন। তবে চুলকে সেট রাখতে তিনি জেল এবং হেয়ারস্প্রে ব্যবহার করেন। যা শায়ানাকে সন্ধ্যা পর্যন্ত সবকিছু অক্ষত রাখতে সহায়তা করে।

ব্যস্ত সকাল : সকালে ব্যস্ততায় শানায়া সাধারণ শ্যাম্পু ব্যবহার করেন। পাশাপাশি তিনি লিভ-ইন কন্ডিশনার ব্যবহার করতে ভোলেন না।

উইকএন্ড প্যাম্পারিং সেশন : শানায়া যখন তার চুলকে কিছু অতিরিক্ত TLC দিতে চান, তখন তিনি রেডকনের ফ্ল্যাগশিপে যান এবং প্রয়োজনীয় কাস্টমাইজড ট্রিটমেন্ট করিয়ে নেন।

 

তথ্যসূত্র : ভোগ ম্যাগাজিন

সর্বশেষ খবর