মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

কুষ্টিয়ায় আওয়ামী লীগ, জাসদ, জাতীয় পার্টি ও স্বতন্ত্রে জমজমাট লড়াই

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় আওয়ামী লীগ, জাসদ, জাতীয় পার্টি ও স্বতন্ত্রে জমজমাট লড়াই

কুষ্টিয়া-৩ আসনে হেভিওয়েট প্রার্থী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি তেমন প্রতিদ্বন্দ্বিতার মুখে না পড়লেও কুষ্টিয়া-২ আসনে আরেক হেভিওয়েট জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপিকে শক্ত প্রতিদ্বন্দ্বিতা মোকাবিলা করতে হচ্ছে। এ ছাড়াও অন্য দুটি আসনেও নৌকার প্রার্থীদের সঙ্গে স্বতন্ত্র ও জাতীয় পার্টির প্রার্থীর জমজমাট লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে বর্তমান সংসদ সদস্য র আ কা ম সরওয়ার জাহান বাদশাহ্ এবারও নৌকা প্রতীক পেয়েছেন। এখানে তার সবচেয়ে শক্ত প্রতিদ্বন্দ্বী সাবেক এমপি রেজাউল হক চৌধুরী। এ ছাড়াও এখানে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলবেন সাবেক প্রতিমন্ত্রী প্রয়াত কোরবান আলীর ছেলে জাতীয় পার্টির প্রার্থী শাহারিয়ার জামিল।

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে নৌকার প্রার্থী আরেক হেভিওয়েট জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি। তিনি ১৪ দলীয় জোটের প্রার্থী হিসেবে জাসদের ভোটের সঙ্গে আওয়ামী লীগের ভোট যোগ করে এর আগে জয়লাভ করে আসছেন। কিন্তু এবার স্বতন্ত্র প্রার্থী হয়েছেন মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন।

অন্য আসনগুলোতে এমন জোরালো প্রতিদ্বন্দ্বিতা থাকলেও অনেকটা নির্ভার কুষ্টিয়া-৩ আসনে নৌকার হেভিওয়েট প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি। তার বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন কুষ্টিয়া পৌরসভার মেয়র বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা আনোয়ার আলীর ছেলে তরুণ ঠিকাদার পারভেজ আনোয়ার তনু। বাবার জনপ্রিয়তা কাজে লাগিয়ে পৌর এলাকায় কিছু ভোট পেলেও গ্রামাঞ্চলে আগে যোগাযোগ না থাকায় তিনি তেমন সুবিধা করতে পারছেন না বলছেন ভোটাররা। অন্যদিকে কুষ্টিয়ার ইতিহাসের সর্বশ্রেষ্ঠ উন্নয়ন হয়েছে মাহবুব-উল আলম হানিফের হাত ধরেই। একই সঙ্গে সাংগঠনিকভাবে তার ভিতও বেশ মজবুত। কুষ্টিয়া-৪ আসনে এবারও নৌকা নিয়ে লড়ছেন বর্তমান এমপি বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার সেলিম আলতাফ জর্জ। তার বিপরীতে শক্ত স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য আবদুর রউফ। গ্রামাঞ্চলে সাধারণ মানুষের কাছে রউফের জনপ্রিয়তা রয়েছে। অন্যদিকে তরুণ নেতা হিসেবে সেলিম আলতাফ জর্জও জনপ্রিয়। সব মিলিয়ে এই আসনে জমজমাট ভোটের লড়াই হবে বলে আশা করছেন ভোটাররা।  কুষ্টিয়ার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এহেতেশাম রেজা জানান, জেলার চারটি আসনে মোট ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সর্বশেষ খবর