বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

ভোটের জটিল সমীকরণ

গাইবান্ধা প্রতিনিধি

ভোটের জটিল সমীকরণ

গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনে প্রার্থীদের মধ্যে আলোচনায় আওয়ামী লীগের মাহমুদ হাসান রিপন (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী ফারজানা রাব্বী বুবলী (ট্রাক)। এই দুই প্রার্থীকে ঘিরে শুরু হয়েছে নানা গুঞ্জন। ভোটারদের সঙ্গে সঙ্গে দলীয় নেতা-কর্মীরাও হিসাব কষছেন। নৌকায় না উঠে আওয়ামী লীগের একটি অংশ ট্রাকে চড়তে শুরু করায় দেখা দিয়েছে জটিল সমীকরণ।

ওই আসনের বর্তমান সংসদ সদস্য বনাম প্রয়াত সাবেক ডেপুটি স্পিকারের মেয়েকে ঘিরে দুই শিবিরে চলছে নানা হিসাবনিকাশ। ভোটাররা মাহমুদ হাসান রিপনকে পুনরায় নির্বাচিত করবেন, নাকি ফারজানা রাব্বী বুবলীকে বেছে নেবেন তা জানতে ৭ জানুয়ারি পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে। ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ হাসান ছাত্রলীগের সাবেক সভাপতি হিসেবে পরিচিত। এবারের নির্বাচনে গাইবান্ধা-৫ আসনে লড়ছেন জাতীয় পার্টিসহ পাঁচ প্রার্থী।

এদিকে গাইবান্ধা-৫ আসনের সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মৃত্যুর দুই বছর পেরিয়ে গেলেও এ আসনে আওয়ামী লীগের রাজনীতিতে তার ছায়া ও প্রভাব এখনো রয়ে গেছে। গত উপ-নির্বাচনে বুবলীকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হয়নি। এবার নৌকার বদলে ফারজানা রাব্বী বুবলীর ট্রাকে উঠেছেন অনেক নেতা-কর্মী। গাইবান্ধা-৫ আসনের ভোটারদের মতে, ভোট সুষ্ঠু হলে ভালো লড়াই হবে দুই প্রার্থীর মধ্যে। দুজনই সমানতালে প্রচারণা চালাচ্ছেন। পক্ষে-বিপক্ষে চলছে কথার লড়াই। এই আসনে ভোটার ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন।

সর্বশেষ খবর