Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জুন, ২০১৮ ১৩:২৬ অনলাইন ভার্সন
যে কারণে বিশ্বকাপে ১০০০কেজি আলু-সস নিয়ে গেল জার্মানি
অনলাইন ডেস্ক
যে কারণে বিশ্বকাপে ১০০০কেজি আলু-সস নিয়ে গেল জার্মানি

বিশ্বকাপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানি। রাশিয়া বিশ্বকাপেও নিজেদের সেরাটা উজাড় করে দিতে চায় জোয়াকিম লো'র শিষ্যরা। তাই কোনও দিক দিয়ে ঘাটতি রাখতে চায় না দলটি। খেলোয়াড়দের চাঙ্গা রাখতে দলটি সঙ্গে করে নিয়েছে ১৮০০০ লিটার বিয়ার, ৭০০ কেজি সসেজ আর ৩০০ কেজি আলু।

অবশ্য শুধু যে জার্মানি রাশিয়ায় খাবার নিয়ে গেছে এমনটি নয়, লিওনেল মেসির দল আর্জেন্টিনাও বিশ্বকাপে ভালো করতে তিন টন খাবার নিয়ে গেছে। 

জানা যায়, বিশ্বজয়ের লক্ষ্যে জার্মানি ইতিমধ্যে পৌঁছে গিয়েছে রাশিয়ায়। বিমানযাত্রায় শুধু খেলোয়াড়দের সঙ্গে দু-এক লিটার নয়, পাক্কা ১৮ হাজার লিটার বিয়ার পাঠানো হয়েছে! এর সঙ্গে ৭০০ কেজি সসেজ আর ৩০০ কেজি আলু। 

জার্মানি তাঁদের দলের স্প্যানিশ টুইটার পেজ থেকে এই বিষয়টা নিয়ে টুইট করেছে মজা করেই, ‘দলের ২৩ সদস্যের সঙ্গে রাশিয়া এসেছে তারাও—১৮০০০ লিটার বিয়ার, ৭০০ কেজি সসেজ আর ৩০০ কেজি আলু। তারাও প্রস্তুত!’

জার্মান সংস্কৃতিতে বিয়ারকে খুব একটা নেতিবাচক চোখে দেখা হয় না। তাদের জন্য বিয়ার নিত্যনৈমিত্তিক ব্যাপার। প্রতিবার জার্মান লিগ জয়ীরা বিয়ার ছিটিয়ে উদ্‌যাপন করে সবাই মিলে। শীতপ্রধান রাশিয়ার মাটিতে ১৮ হাজার লিটার বিয়ার কিংবা ৭০০ কেজি সসেজ, ৩০০ কেজি আলু তাদের বিশ্বজয়ের মুকুট ধরে রাখতে কতটা সাহায্য করে, সেটাই এখন দেখার বিষয়।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

up-arrow