Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ জুন, ২০১৮ ০৯:১৫ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ জুন, ২০১৮ ১৩:৩৪
বিশ্বকাপ জিতবে সেনেগাল, গ্রুপ পর্বেই বাদ যাবে জার্মানি!
অনলাইন ডেস্ক
বিশ্বকাপ জিতবে সেনেগাল, গ্রুপ পর্বেই বাদ যাবে জার্মানি!

১৪ জুন থেকে রাশিয়ার মস্কোতে শুরু হয়েছে বিশ্বকাপ ফুটবলের লড়াই। তবে এখনো মিশন শুরু হয়নি সেনেগালের। আগামীকাল মঙ্গলবার রাতে তারা মাঠে নামবে পোল্যান্ডের বিপক্ষে। এরইমধ্যে তাদের এক গুরুত্বপূর্ণ ডিফেন্ডার ইনজুরিতে পড়ে টুর্নামেন্ট থেকেই ছিটকে গেছে। এজন্য বিপাকে পড়েছে দলটি। তবে জেল্লা নামের এক হাতি জানিয়েছে, বিশ্বকাপ এবার ঘরে তুলবে সেনেগাল।

জেল্লা জার্মানির বিখ্যাত স্টুটগার্ট চিড়িয়াখানার বাসিন্দা। বিশ্বকাপ ফুটবল জ্বরে জড়িয়ে গেছে তার নামও। সেই  ভবিষ্যদ্বানী করেছে ফেবারিট জার্মানি, ফ্রান্স, ব্রাজিল কিংবা আর্জেন্টিনার মতো দল নয়, এবার বিশ্বকাপ ঘরে নেবে সেনেগাল। আর গতবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি সম্পর্কে হাতি জানিয়ে দিয়েছে দলটি গ্রুপ পর্ব থেকে বাদ পড়বে! কারণ জার্মানি শুরুর দুটি ম্যাচ ড্র করবে এবং দক্ষিণ কোরিয়ার সঙ্গে হেরে যাবে।

গত শুক্রবার হাতিটির সামনে রাখা হয় একটি ঝুড়ি। সেটিতে রাখা হয় তিনটি বল। যেগুলোতে ছিল একেকটি দেশের নাম ও পতাকা। বিশ্বকাপ থেকে বাদ পড়ার দৌড়ে প্রথমে জার্মানিকে বেছে নেয় সে এবং চ্যাম্পিয়ন হিসেবে মনোনীত করে সেনেগালকে। হাতিটির মতে এবার রানার আপ হবে উরুগুয়ে এবং তৃতীয় সেরা হবে ডেনমার্ক। 

স্টুটগার্ট চিড়িয়াখানায় পরিচালক থমাস কোয়েলপিন বলেছেন, ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পরের রাউন্ডগুলোর ম্যাচের ভাগ্য নির্ধারণ করে এ হাতি। তার করা ভবিষ্যদ্বাণীর বেশিরভাগই বাস্তবে ফলেছে।

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow