Bangladesh Pratidin

প্রকাশ : ২২ জুন, ২০১৮ ২২:৫৫ অনলাইন ভার্সন
আপডেট : ২২ জুন, ২০১৮ ২২:৫৬
দুর্দান্ত জয় নাইজেরিয়ার, স্বপ্ন টিকে রইল আর্জেন্টিনার
অনলাইন প্রতিবেদক
দুর্দান্ত জয় নাইজেরিয়ার, স্বপ্ন টিকে রইল আর্জেন্টিনার
সংগৃহীত ছবি

আর্জেন্টিনার বিপক্ষে নিজেদের প্রথম বিশ্বকাপ ম্যাচে ড্র  করেছিল আইসল্যান্ড। আর নিজদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে পরাজিত হয় আফ্রিকান সুপার ঈগল নাইজেরিয়া। আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ জিতলে বিশ্বকাপ স্বপ্ন টিকে থাকবে নাইজেরিয়ার। আর হারলে বিদায় শঙ্কা। অপরদিকে আর্জেন্টিনার বিপক্ষে ড্র করা আইসল্যান্ডের সামনে ছিল এগিয়ে যাওয়ার সুযোগ।

এমন সমীকরণ মাথায় রেখে গ্রুপ 'ডি'র ম্যাচে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সময় রাত ৯ টায় মুখোমুখি হয় আইসল্যান্ড-নাইজেরিয়া। এদিকে আজকের এই ম্যাচের দিকে তাকিয়ে ছিল অগণিত আর্জেন্টিনা সমর্থক। ম্যাচ ড্র হলে সবচেয়ে ভাল, আর নাইজেরিয়া জিতে গেলেও চলবে। কিন্তু আইসল্যান্ড জিতে গেলেই সর্বনাশ হয়ে যেত মেসিদের। কিন্তু তেমন কিছু ঘটেনি। দুর্দান্ত জয় নিয়ে মাঠ ছাড়ে নাইজেরিয়া।

আইসল্যান্ডের বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে এদিন জয় নিয়ে মাঠ ছাড়ে আফ্রিকার সুপার ঈগলখ্যাত নাইজেরিয়া। নাইজেরিয়ার পক্ষে প্রথম গোলটি করেন মুসা। ম্যাচের ৪৯ মিনিটে গোল করে নাইজেরিয়াকে এগিয়ে দিলেন আহমেদ মুসা। এই গোলে মুসাকে এসিস্ট করেন ভিক্টর মোজেস।  নাইজেরিয়ার পক্ষে দ্বিতীয় গোলটিও করেন মুসা। ম্যাচের ৭৫ মিনিটে এই গোল করেন তিনি।


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

up-arrow