Bangladesh Pratidin

প্রকাশ : ১২ জুলাই, ২০১৮ ০৯:১২ অনলাইন ভার্সন
আপডেট : ১২ জুলাই, ২০১৮ ১৪:২৬
ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে যা বললেন ইংল্যান্ড কোচ
অনলাইন ডেস্ক
ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে যা বললেন ইংল্যান্ড কোচ
সংগৃহীত ছবি

শ্বাসরুদ্ধকর সেমিফাইনালে ইতিহাস গড়ে ইংল্যান্ডকে হারিয়েছে ক্রোয়েশিয়া। থ্রি-লায়নসদের ২-১ গোলে পরাজিত করেছে। এদিন শুরুতেই ১ গোলে এগিয়ে যায় সাউথ গেটের শিষ্যরা। কিন্তু দ্বিতীয়ার্ধে এসে গোল শোধ করে ক্রোটরা। আর অতিরিক্ত সময়ে মানদজুকিচের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ক্রোয়েশিয়া।

ম্যাচ শেষে ইংল্যান্ডের পরাজয় নিয়ে দেশটির কোচ সাউথ গেট বলেন, 'এই ম্যাচ ঘিরে আমাদের উপর প্রত্যাশার চাপটি অনেক বেশি ছিল। আপনাকে বিজয়ী দল হতে হলে অনেকগুলো বাধা অতিক্রম করতে হবে। আর আমরা সেগুলো অতিক্রম করেছি।' আর আমাদের অনেক ফুটবলারই মাত্র আন্তর্জাতিক ফুটবলে পা রেখেছে। তারা বয়সে তরুণ যোগ করেন তিনি।

সাউথ গেট আরও বলেন, আজকের রাতটা আমাদের জন্য একটা সুবর্ণ সুযোগ ছিল। কিন্তু আপনি কোনও নিশ্চয়তা দিতে পারবেন না। তবে আমরা অন্যদের মতো কোয়ার্টার, সেমি ও ফাইনালে খেলার সামর্থ রাখি। কারণ আমরা প্রমাণ করেছি এটা সম্ভব ছিল। কিন্তু অনেক দলই সামর্থ থাকা স্বত্ত্বেও কোয়ার্টার ও সেমি থেকে বাদ পড়েছে।

এই মুহূর্তে আমরা সবাই পরাজয়ের ব্যথা বুঝতে পারছি। আমি সত্যিই চিন্তা করিনি আমরা এমন পরিস্থিতিতে পড়ব। কিন্তু আপনি যা একবার এ পর্যায়ে এসে যাবে তখন সুযোগটা কাজে লাগানো উচিত। এ মুহূর্তে ড্রেসিং রুমের পরিবেশটা জটিল হয়ে গেছে।

উল্লেখ্য, এবারের বিশ্বকাপে সবচেয়ে তরুণ ফুটবল দলের মধ্যে দ্বিতীয় স্থানে ছিল ইংল্যান্ড।

(বিবিসি অবলম্বনে ইমরান জাহান)

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

up-arrow