৩০ আগস্ট, ২০২৩ ১৬:৩৫

বিমানবন্দরে ড্রোন হামলা নিয়ে কড়া প্রতিক্রিয়া রাশিয়ার

অনলাইন ডেস্ক

বিমানবন্দরে ড্রোন হামলা নিয়ে কড়া প্রতিক্রিয়া রাশিয়ার

ড্রোন হামলায় রাশিয়ার আইএল-৭৬ মডেলের দুটো কার্গো বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বুধবার বলেছে, রাশিয়ার ভূখণ্ডে মঙ্গলবার ইউক্রেনের ড্রোন হামলা ‘শাস্তি এড়াতে পারবে না।’  বুধবার এক ব্রিফিংয়ে সাংবাদিকদের রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা এই মন্তব্য করেন। 

মারিয়া জাখারোভা বলেন, ‘ড্রোনগুলো ইউক্রেনের ৪০০ মাইল দূরে রাশিয়ার পসকভের একটি বিমানঘাঁটিতে আঘাত করেছে। পশ্চিমা দেশগুলির তথ্য ছাড়া ড্রোনগুলো এত দূরত্ব অতিক্রম করতে পারত না।’

রাশিয়া বলেছে, বুধবার তারা রাশিয়ায় এখন পর্যন্ত সবচেয়ে বড় ইউক্রেনীয় ড্রোন হামলার একটি ব্যর্থ করে দিয়েছেন। অন্তত ছয়টি অঞ্চলে মনুষ্যবিহীন বিমান গুলি করে ভূপাতিত করা হয়। 

উল্লেখ্য, লাটভিয়া এবং এস্তোনিয়ার সীমান্তের কাছে অবস্থিত রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় শহর পসকভের একটি বিমানবন্দরে ড্রোন হামলায় রাশিয়ান পরিবহন বিমান (কার্গো বিমান) ক্ষতিগ্রস্ত হয়েছে বলে স্থানীয় কর্মকর্তা এবং রাষ্ট্রীয় মিডিয়া জানিয়েছে। এছাড়া ড্রোন হামলার পাশাপাশি সেখানে বিস্ফোরণ, অগ্নিকাণ্ড এবং গোলাগুলির খবরও পাওয়া যায়।

জরুরি পরিষেবার উদ্ধৃতি দিয়ে রাশিয়ার রাষ্ট্র-চালিত বার্তাসংস্থা তাস বুধবার ভোরে জানায়, ড্রোন হামলার ঘটনায় আইএল-৭৬ মডেলের রাশিয়ার চারটি ভারী পরিবহন বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে। এই পরিবহন বিমানগুলো দীর্ঘদিন ধরে রাশিয়ান সামরিক বাহিনীর ওয়ার্কহর্স ছিল। হামলার শিকার পসকভের এই বিমানবন্দরটি ইউক্রেনের সীমান্ত থেকে প্রায় ৮০০ কিলোমিটার (৪০০ মাইল) দূরে অবস্থিত। সূত্র: গার্ডিয়ান
বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর