রবিবার, ১২ মার্চ, ২০২৩ ০০:০০ টা

ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজিতে

নবম-২০তম গ্রেডে চাকরি

ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজিতে

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীন ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি (এনআইবি) রাজস্ব খাতে একাধিক পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ প্রতিষ্ঠানে ৯ ক্যাটাগরির পদে নবম থেকে ২০তম গ্রেডে ১০ জনকে অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হবে।

 

পদের নাম: বৈজ্ঞানিক কর্মকর্তা, পদসংখ্যা : ১।

বিভাগ : এনভায়রনমেন্টাল বায়োটেকনোলজি, যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জীবপ্রযুক্তিসংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর (থিসিসসহ) ডিগ্রি। এসএসসি বা সমমানের পরীক্ষা থেকে স্নাতকোত্তর ডিগ্রি পর্যন্ত অন্যূন তিনটিতে প্রথম বিভাগ/শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে।

বেতন স্কেল : ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম: বৈজ্ঞানিক কর্মকর্তা, পদসংখ্যা : ১।

বিভাগ : অ্যানিমেল বায়োটেকনোলজি, যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জীবপ্রযুক্তিসংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর (থিসিসসহ) ডিগ্রি। এসএসসি বা সমমানের পরীক্ষা থেকে স্নাতকোত্তর ডিগ্রি পর্যন্ত অন্যূন তিনটিতে প্রথম বিভাগ/শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে।

বেতন স্কেল : ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম : বৈজ্ঞানিক কর্মকর্তা, পদসংখ্যা : ১।

বিভাগ : ফিশারিজ বায়োটেকনোলজি, যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জীবপ্রযুক্তিসংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর (থিসিসসহ) ডিগ্রি। এসএসসি বা সমমানের পরীক্ষা থেকে স্নাতকোত্তর ডিগ্রি পর্যন্ত অন্যূন তিনটিতে প্রথম বিভাগ/শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে।

বেতন স্কেল : ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম : বৈজ্ঞানিক কর্মকর্তা, পদসংখ্যা : ১

বিভাগ : মলিকুলার বায়োটেকনোলজি, যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জীবপ্রযুক্তিসংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর (থিসিসসহ) ডিগ্রি। এসএসসি বা সমমানের পরীক্ষা থেকে স্নাতকোত্তর ডিগ্রি পর্যন্ত অন্যূন তিনটিতে প্রথম বিভাগ/শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে।

বেতন স্কেল : ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম : বৈজ্ঞানিক কর্মকর্তা, পদসংখ্যা : ১।

বিভাগ : প্ল্যান্ট বায়োটেকনোলজি, যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জীবপ্রযুক্তিসংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর (থিসিসসহ) ডিগ্রি। এসএসসি বা সমমানের পরীক্ষা থেকে স্নাতকোত্তর ডিগ্রি পর্যন্ত অন্যূন তিনটিতে প্রথম বিভাগ/শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে।

বেতন স্কেল : ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম : মেডিকেল অফিসার, পদসংখ্যা : ১

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রি থাকতে হবে। এসএসসি বা সমমানের পরীক্ষা থেকে এমবিবিএস ডিগ্রি পর্যন্ত অন্যূন দুটিতে প্রথম বিভাগ/শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে।

বেতন স্কেল : ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম : টেকনিশিয়ান, পদসংখ্যা : ২।

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞানে দ্বিতীয় বিভাগ/শ্রেণি বা সমমানের সিজিপিএ-সহ স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে।

বেতন স্কেল : ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড-১৫)

পদের নাম : সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট-২, পদসংখ্যা : ১।

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জীববিজ্ঞানসহ বিজ্ঞানে অন্যূন স্নাতক বা সমমানের ডিগ্রি বা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জীবপ্রযুক্তিসংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা।

বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম : অফিস সহায়ক, পদসংখ্যা : ১

যোগ্যতা : এসএসসি পাস। কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/শ্রেণি বা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য হবে না।

বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

 

বয়সসীমা : ২০২৩ সালের ১২ মার্চ প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর এবং নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩০ বছর। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

আবেদন যেভাবে : আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন অনলাইনে করতে হবে। টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল বা [email protected] বা [email protected] ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। মেইলে প্রতিষ্ঠান, পদের নাম, ইউজার আইডি ও মুঠোফোন উল্লেখ করতে হবে।

আবেদন ফি : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি বাবদ ১ থেকে ৬ নম্বর পদের জন্য ৬০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ৬৭ টাকাসহ মোট ৬৬৭ টাকা; ৭ থেকে ৮ নম্বর পদের জন্য ২০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৯ নম্বর পদের জন্য ১০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ সময় : ১১ এপ্রিল ২০২৩, বিকাল ৫টা পর্যন্ত।

সর্বশেষ খবর