রবিবার, ১৪ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

খাদ্য মন্ত্রণালয়ে একাধিক পদে চাকরির সুযোগ

চাকরির খোঁজ ডেস্ক

খাদ্য মন্ত্রণালয়ে একাধিক পদে চাকরির সুযোগ

খাদ্য মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত একাধিক পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এ মন্ত্রণালয়ে পাঁচ৬ ক্যাটাগরির পদে ১৩ থেকে ২০তম গ্রেডে ১৯ জনকে অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

 

১. পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

পদসংখ্যা : ৮

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজি সর্বনিম্ন ৭০ ও বাংলায় সর্বনিম্ন ৪৫ শব্দ। কম্পিউটার মুদ্রাক্ষরে গতি প্রতি মিনিটে ইংরেজি সর্বনিম্ন ৩০ ও বাংলায় ২৫ শব্দ থাকতে হবে। কম্পিউটার অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

বয়স : অনূর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন স্কেল : ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

২. পদের নাম : ড্রাফটসম্যান

পদসংখ্যা : ১

যোগ্যতা : স্বীকৃত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে পুরকৌশল বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি। অথবা দ্বিতীয় বিভাগে এইচএসসি পাসসহ স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ড্রাফটম্যানশিপ পাস হতে হবে।

বয়স : অনূর্ধ্ব ৩০ বছর।

বেতন স্কেল : ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

৩. পদের নাম : ক্যাশিয়ার

পদসংখ্যা : ১

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।

বয়স : ৩০ বছর।

বেতন স্কেল : ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

৪. পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদসংখ্যা : ৫

যোগ্যতা : এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে গতি প্রতি মিনিটে ইংরেজিতে সর্বনিম্ন ২০ ও বাংলায় সর্বনিম্ন ২০ শব্দ থাকতে হবে।

বয়স : অনূর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৫. পদের নাম : অফিস সহায়ক

পদসংখ্যা : ৪

যোগ্যতা : এসএসসি বা সমমান পাস।

বয়স : ১৮ থেকে ৩০ বছর।

বেতন স্কেল : ৮,২৫০-২০ ০১০ টাকা (গ্রেড-২০)

বয়সসীমা : ১ জানুয়ারি ২০২৪ তারিখে প্রার্থীর বয়স উল্লিখিত সীমার মধ্যে থাকতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন যেভাবে : আগ্রহী প্রার্থীদের http ://mofood.teletalk.com.bd এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য অনলাইনে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল অথবা [email protected]  ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। এ ছাড়া টেলিটকের জব পোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমেও যোগাযোগ করা যাবে। ই-মেইল বা মেসেজের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম এবং ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদন ফি : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৪ নম্বর পদের জন্য ২০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৫ নম্বর পদের জন্য ১০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা : ১১ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি ২০২৪, বিকলা ৫টা পর্যন্ত।

সর্বশেষ খবর