রবিবার, ১৬ জুন, ২০২৪ ০০:০০ টা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ

চাকরির খোঁজ ডেস্ক

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে দুই ক্যাটাগরির পদে চতুর্থ ও নবম গ্রেডে দুজন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরম পূরণ করে সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে।

 

১. পদের নাম: অতিরিক্ত পরিচালক

দফতর: অর্থ ও হিসাব দফতর

পদসংখ্যা: ১ (স্থায়ী)

যোগ্যতা: স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বাণিজ্য অনুষদভুক্ত বিভাগের বিষয়ে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি অথবা বিবিএ ও এমবিএ ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনে তৃতীয় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএ/সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য নয়। সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে প্রথম শ্রেণির (নবম গ্রেডে) কর্মকর্তা পদে ন্যূনতম ১২ বছরের চাকরির বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে উপ-পরিচালক (অর্থ ও হিসাব) পদে চার বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাজেট, ফিন্যান্সিয়াল অ্যাকাউন্টস এবং ব্যালান্স শিট তৈরিসহ অডিট-সংশ্লিষ্ট কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। অভ্যন্তরীণ প্রার্থীদের অভিজ্ঞতার ক্ষেত্রে যেকোনো এক পর্যায়ে সর্বোচ্চ ছয় মাস শিথিল করা যেতে পারে।

বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা (গ্রেড-৪)

২. পদের নাম: হিসাবরক্ষণ কর্মকর্তা

দফতর: ট্রেজারার দফতর

পদসংখ্যা: ১ (স্থায়ী)

যোগ্যতা: স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বাণিজ্য অনুষদভুক্ত বিভাগের বিষয়ে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি অথবা বিবিএ ও এমবিএ ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনে একটি প্রথম শেণি/বিভাগ বা সমমানের জিপিএ/সিজিপিএ থাকতে হবে। তবে কোনো স্তরে তৃতীয় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়। সরকারি/সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ছয় মাস মেয়াদি কম্পিউটার প্রশিক্ষণসহ কম্পিউটার পরিচালনার বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স: অনূর্ধ্ব ৩০ বছর। তবে অভ্যন্তরীণ প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিল করা যেতে পারে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

আবেদন যেভাবে : আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে https://www.brur.ac.bd/  থেকে আবেদনের নির্ধারিত ফরম ও বিজ্ঞাপিত পদের শর্তাবলি সংগ্রহ করতে হবে। আবেদন ফরমের সঙ্গে শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা (যদি থাকে), প্রশিক্ষণসংক্রান্ত ও অন্যান্য সব মূল/সাময়িক সনদ ও নম্বরপত্রের অনুলিপি (প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা/বিশ্ববিদ্যালয়ের শিক্ষক/বিশ্ববিদ্যালয়ের প্রথম শ্রেণির কর্মকর্তার নামাঙ্কিত সিল দ্বারা সত্যায়িত), জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত অনুলিপি, সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি সত্যায়িত ছবি সাত সেট আবেদনের প্রতি সেটের সঙ্গে সংযুক্ত করে ডাকযোগে রেজিস্ট্রার, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর অথবা সরাসরি রেজিস্ট্রার দফতরাধীন সংস্থাপন শাখায় জমা দিতে হবে। প্রার্থীর যোগাযোগের ঠিকানাসংবলিত সাত টাকার ডাকটিকিট যুক্ত ১০ বাই সাড়ে ৪ ইঞ্চি সাইজের একটি ফেরত খাম আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে। পদের নাম খামের ওপর স্পষ্টাক্ষরে লিখতে হবে। নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য অনলাইনে জানা যাবে।

আবেদন ফি : রেজিস্ট্রার, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের অনুকূলে জনতা ব্যাংকের যেকোনো শাখা থেকে ৭৫০ টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনের শেষ সময়: ২৫ জুন ২০২৪, বিকেল ৪টা পর্যন্ত।

সর্বশেষ খবর