২৮ ডিসেম্বর, ২০১৫ ১০:৩৪

এয়ার ইন্ডিয়ায় অল্পসময়ের সফর হবে 'নিরামিষ'

অনলাইন ডেস্ক

এয়ার ইন্ডিয়ায় অল্পসময়ের সফর হবে 'নিরামিষ'

আগামী ১ জানুয়ারি থেকে চালু হতে চলেছে এই নতুন ব্যবস্থা। এয়ার ইন্ডিয়ার বিমামে এক থেকে দেড় ঘণ্টার যাত্রায় বর্তমানে স্যান্ডউইচ (নিরামিষ/আমিষ) এবং কেক দেওয়া হয় যাত্রীদের। 

আগামী বছর থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে স্বল্প দৈর্ঘ্যের যাত্রায় ইকোনমি শ্রেণির যাত্রীরা আমিষ খাবার পাবেন না! পরিবেশন করা হবে নিরামিষ খাবার। খরচ বাঁচাতে এই সিদ্ধান্ত নিয়েছেন রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থার কর্তৃপক্ষ। এছাড়া মধ্যাহ্নভোজ এবং নৈশাহারের তালিকা থেকে বাদ পড়তে চলেছে চা এবং কফিও।

গত ২৩ ডিসেম্বর প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, এবার থেকে স্বল্পযাত্রার প্রত্যেক ‘নন-মেট্রো’ বিমানের ইকনমি শ্রেণির যাত্রীদের গরম নিরামিষ খাবার পরিবেশন করা হবে। এয়ার ইন্ডিয়ার সিএমডি এ লোহানি বলেন, ‘‘এখন তো ঠাণ্ডা স্ন্যাক্স দেওয়া হয়। তার বদলে গরম নিরামিষ খাবার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের কারণ নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে। সূত্রের খবর, এই রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থাটি দীর্ঘদিন ধরে লোকসানে চলছে। খরচ বাঁচাতেই নিরামিষ ভোজনের সিদ্ধান্ত। যদিও এক কর্মকর্তা জানান, অল্পসময়ের বিমানযাত্রায় যাত্রী পরিষেবার জন্য মাত্র ৩০-৪০ মিনিট পাওয়া যায়। তার মধ্যে ১৫০ জন যাত্রীর পছন্দের খাবারের বন্দোবস্ত করা দু’জন বিমানকর্মীর পক্ষে কঠিন। সেই কারণেই এই সিদ্ধান্ত।

পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত ব্যক্তিদের অনেকেই মনে করছেন, এয়ার ইন্ডিয়ার এই সিদ্ধান্তের ফলে মুম্বাই-দিল্লি, মুম্বাই-বেঙ্গালুরুর রুটের উড়ানগুলিতে প্রভাব পড়তে পারে। সাধারণত, যাত্রীদের মধ্যে সমীক্ষা চালিয়েই এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন পর্যটন শিল্প বিশেষজ্ঞ রাজ্জি রাই।


সূত্র: এবেলা

বিডি-প্রতিদিন/ ২৮ ডিসেম্বর, ২০১৫/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর