১৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১১:৪৪

বিজেপি রাজ্যেই সরকারি প্রচারে ফিরছেন আমির খান

অনলাইন ডেস্ক

বিজেপি রাজ্যেই সরকারি প্রচারে ফিরছেন আমির খান

অসহিষ্ণুতা প্রসঙ্গে মুখ খুলে বিজেপি সরকারের রোষের মুখে পড়তে হয়েছিল তাকে। অভিযোগ, ওই বিতর্কিত মন্তব্যের পর পরই সরকারি বিজ্ঞাপন, ইনক্রেডিবল ইন্ডিয়ার মুখ পাল্টে গিয়েছিল রাতারাতি। মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তার সঙ্গে ওই চুক্তি পুনর্নবীকরন করেনি কেন্দ্রীয় পর্যটন মন্ত্রণালয়। তবে এত কিছু সত্ত্বেও বিজেপি সরকারের সঙ্গে ফের গাঁটছড়া বাঁধতে চলেছেন আমির খান। মহারাষ্ট্র সরকারের জল বাঁচাও প্রকল্পের প্রধান মুখ হতে চলেছেন বলিউডের এই জনপ্রিয় অভিনেতা।

আজ মুম্বাইয়ে এক সাংবাদিক বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস এ কথা জানিয়েছেন। সাংবাদিকদের তিনি বলেছেন, ‘‘আমির আমার কাছে এসে জানিয়েছিলেন এই প্রকল্পের সঙ্গে উনি যুক্ত থাকতে চান। আর সেই সঙ্গে এটাও বলেছিলেন, তিনি এই প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হতে চান না। শুধু চান, আসল কাজটা যাতে যথাযথ ভাবে হয়।’’

একই কথা শোনা গিয়েছে আমিরের মুখেও। তার কথায়, ‘‘আমি চাই মরাঠা সংস্কৃতি ও খেলার জগতের সঙ্গে জড়িত ব্যক্তিত্বরা এই কাজে এগিয়ে আসুন। যত বেশি মানুষের সঙ্গে মেশা যাবে, এই প্রকল্পও তত তাড়াতাড়ি সাফল্যের মুখ দেখবে।’’

খরার কারণে গত তিন মাসে হাজারেরও বেশি কৃষক আত্মহত্যা করেছেন মহারাষ্ট্রে। আর এই জলাভাব দূর করতেই ‘জল যুক্ত শিভর’ প্রকল্প চালুর করার সিদ্ধান্ত নিয়েছে ফডণবীস সরকার। যার মূল লক্ষ্য হলো, আগামী তিন বছরের মধ্যে গোটা রাজ্যকে খরা-মুক্ত এলাকা ঘোষণা করা। আর এই প্রকল্পের সঙ্গেই জুড়ে গিয়েছে আমিরের নাম। গোটা বিষয়টির সঙ্গে আমিরের স্ত্রী কিরণ রাও এবং আমিরেরই এক টিভি শোয়ের পরিচালক ও তার গোটা দল যুক্ত থাকবেন।

তবে আমিরের সঙ্গে বিজেপি সরকারের এই গাঁটছড়ায় অবাক হচ্ছেন না অনেকে। দিন কয়েক আগে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকা নৈশভোজে যোগ দিয়েছিলেন আমির। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ফডণবীসের ডাকে গত রবিবার মুম্বইয়ে মেক ইন ইন্ডিয়ার অনুষ্ঠানে কবিতা বলতেও রাজি হয়েছিলেন তিনি। আগুন লেগে বিপত্তি ঘটায় আমিরের অনুষ্ঠান করা হয়ে ওঠেনি বটে। কিন্তু বিজেপি নেতৃত্বের সঙ্গে তার ঘনিষ্ঠতা চোখে পড়েছিল তখনই।


সূত্র: আনন্দবাজার পত্রিকা


বিডি-প্রতিদিন/ ১৮ ফেব্রুয়ারি, ২০১৬/ রশিদা

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর