৬ মার্চ, ২০১৬ ০৮:৫৪

দর্শক-পিচ-পরিবেশ সব আমাদের পক্ষে: মাশরাফি

অনলাইন ডেস্ক

দর্শক-পিচ-পরিবেশ সব আমাদের পক্ষে: মাশরাফি

এশিয়া কাপের ফাইনালে আজ সন্ধ্যায় ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ওই ম্যাচে দর্শক, পিচ, পরিবেশ— সব স্বাগাতিকদের পক্ষে থাকবে বলে মনে করছেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। খবর আনন্দবাজার পত্রিকার।

প্রতিবেদনে মাশরাফির উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, আমরা সবাই জানি ভারতই ফাইনালে ফেভারিট। কিন্তু আমাদের কাছেও একটা তরুণ টিম আছে, যারা এককাট্টা হয়ে খেলে ম্যাচ জিতছে। আমাদের কোন টি-টোয়েন্টি তারকা নেই যে একা হাতে ম্যাচ জেতাতে পারে। দর্শক, পিচ, পরিবেশ— সব আমাদের পক্ষে থাকবে। কিন্তু তার মানেই যে ফাইনাল আমরা জিতব, তা নয়। প্রচারের আলোয় থেকে বড় ম্যাচ খেলে খেলে ভারত অভ্যস্ত, তাই ওদের কাছে রবিবারের ফাইনাল অন্য যে কোন ম্যাচের মতো। ওদের জন্য যেটা সহজ, সেটা আমাদের পক্ষে সহজ নাও হতে পারে। চেষ্টা করছি এই মাতামাতি থেকে নিজেদের দূরে রেখে যতটা সম্ভব স্বাভাবিক খেলার। 

অন্যদিকে, টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রীর উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, আমাদের টিমে সবাই অভিজ্ঞ। ওদের উচিত ফাইনালটাকে আর পাঁচটা ম্যাচের মতো নেওয়া। প্রতিটা টিম, প্রতিটা ম্যাচে আমরা একই মনোভাব নিয়ে এগিয়েছি। শুরু থেকে প্রত্যেকটা ম্যাচকে নকআউট হিসেবে দেখে এসেছি। ফাইনালটা তার চেয়ে আলাদা কিছু হবে না। উপমহাদেশের কোনও টিমকেই হালকা ভাবে নেওয়া যায় না। আর ফাইনালের পিচ কেমন হবে, সেটা আমাদের হাতে নেই। যে রকম পিচই পাই না কেন, আমরা খেলতে তৈরি। পিচ কঠিন হলে শুধু একটা টিমের তো সেটাকে সামলাতে হবে না। দুটো টিমকেই ওখানে খেলতে হবে। মনে রাখবেন, আমরা টি-টোয়েন্টির এক নম্বর টিম। আশা করছি ফাইনালে সে রকমই খেলতে পারব।
  
সূত্র: আনন্দবাজার পত্রিকা

বিডি-প্রতিদিন/০৬ মার্চ, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর