৬ মার্চ, ২০১৬ ১১:৫৩

টাইগারদের সমীহ করছে ভারত

অনলাইন ডেস্ক

টাইগারদের সমীহ করছে ভারত

এশিয়া কাপের ফাইনালে কে ফেভারিট? বিশ্ব ক্রিকেটে এখন এই একটাই প্রশ্ন সবার মুখে। অভিজ্ঞতা ও সম্প্রতি ভারতের টি-টোয়েন্টির ফল দেখলে মনে হবে এগিয়েই ভারত। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজ জয়। তারপর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জয়। আর এবার এশিয়া কাপে এখনও পর্যন্ত অপরাজিত থেকে ফাইনালে ভারত। এমন অবস্থায় খাতায় কলমে সহজ হিসেব বলছে ফাইনালে এগিয়ে ভারতই। আর আবেগ কী বলছে? আবেগ বলছে এশিয়া কাপের বড় দাবিদার বাংলাদেশও। কারণ, এই এশিয়া কাপের জন্য দীর্ঘদিন ধরেই প্রস্তুতি নিচ্ছিলেন মাশরাফিরা। যার প্রমাণ শুরু থেকে হাতে নাতে পেয়েছেন তাঁরা। ভারতের কাছে একটি ম্যাচ হারা ছাড়া আর হারের মুখ দেখতে হয়নি তাঁদের। বরং গতবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে উড়িয়ে দেওয়ার পর পাকিস্তানকেও হারিয়ে ফাইনালে বাংলাদেশ। আর তাদের সব খেলায় যে লড়াই করতে দেখা গেছ পুরো দলকে সেটাই স্বপ্ন দেখাচ্ছে পুরো বাংলাদেশকে। তাই সব দিক থেকে এগিয়ে থাকা সেই ভারতই কিনা বাংলাদেশকে সমীহ করছে বলে সংবাদ প্রকাশ করেছেন ভারতের ৬টি ভাষায় সংবাদ প্রকাশ করা অনলাইন নিউজ পোর্টাল এবিপি আনন্দ।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ভারতের ভরশা ধোনিদের অভিজ্ঞতার পাশাপাশি বিরাট কোহলির দুরন্ত ফর্ম। সঙ্গে যুক্ত হয়েছে টি-টোয়েন্টি হিরো যুরবাজ সিংহের ফর্মে ফেরা। বল হাতে বোলারাও সফল। এমন অবস্থায় লড়াই হবে সমানে সমানে। র‌্যাঙ্কিং দেখলে সব সময়ই ফেভারিট ভারত। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে এখন ভারতই। সেখানে বাংলাদেশ রয়েছে ১০ নম্বরে। তবে র‌্যাঙ্কিংয়ের হিসেব দিয়ে এই ম্যাচ বিচার করার কোন জায়গা যে নেই সেটা বুঝিয়ে দিয়েছে বাংলাদেশের ১১ বাঙালি।

তামিম-সৌম্য যখন ব্যাট হাতে নামবেন তখন বল হাতে উল্টো দিকে নেহরা-বুমরাহ। এই লড়াই এশিয়া কাপের প্রথম ম্যাচে দেখেছেন সবাই। আবার একবার দেখার অপেক্ষায়। ভারত ইউএইর বিরুদ্ধে পরীক্ষা-নিরিক্ষা চালালেও ফাইনালে আবার ফিরে যাবে সেই চেনা এগারোয়। বুমরাহ যেভাবে ভাবাচ্ছে বাংলাদেশকে ঠিক সেভাবেই ভারতীয় শিবিরের কিন্তু ত্রাস হয়ে উঠেছে আল আমিন হোসেনের বল। শেষ ম্যাচে কে করবে বাজিমাত? এখন সেটাই দেখার। দুই অধিনায়ক ধোনি ও মাশরাফি কিন্তু সমীহ করছেন একে অপরকে। বুঝিয়ে দিয়েছেন, মাঠের লড়াই সমানে সামনে। সেই হাড্ডাহাড্ডি ক্রিকেট যুদ্ধ দেখার অপেক্ষায় দুই দেশের কোটি কোটি ক্রিকেটপ্রেমী মানুষ।

সূত্র: এবিপি আনন্দ

বিডি-প্রতিদিন/০৬ মার্চ, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর