১৬ এপ্রিল, ২০১৬ ১৩:০১

স্বপ্নভঙ্গ কলকাতার, আইপিএল ফাইনাল সেই বেঙ্গালুরুতেই

অনলাইন ডেস্ক

স্বপ্নভঙ্গ কলকাতার, আইপিএল ফাইনাল সেই বেঙ্গালুরুতেই

শেষ পর্যন্ত কলকাতাকে হারিয়ে নবম আইপিএল ফাইনাল ম্যাচ আয়োজনের দায়িত্ব পেল বেঙ্গালুরুই। পাশাপাশি মুম্বাই ইন্ডিয়ান্স এবং রাইজিং পুণে সুপারজায়ান্টস দলের ফ্র্যাঞ্চাইজিদের গ্রুপ লিগের বাকি ম্যাচগুলি খেলার জন্য চারটি বিকল্প কেন্দ্র বেছে নেওয়ার প্রস্তাব দিল আইপিএল গভর্নিং কাউন্সিল।

মহারাষ্ট্র জুড়ে তীব্র খরার কারণে গত সপ্তাহে বোম্বে হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, আগামী ৩০ এপ্রিলের পর মহারাষ্ট্র থেকে ম্যাচ সরিয়ে নিয়ে যেতে হবে। শুধু তাই নয়। আইপিএলের ফাইনাল ম্যাচও মুম্বই থেকে সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। শুক্রবার মুম্বাই ইন্ডিয়ান্স এবং রাইজিং পুণে সুপারজায়ান্টস টিমের ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে দীর্ঘ বৈঠকের পর আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান রাজীব শুক্ল জানিয়ে দেন, আগামী ২৯ মে ফাইনাল হবে বেঙ্গালুরুতেই। তার পাশাপাশি প্রথম কোয়ালিফায়ার্সের ম্যাচও হবে চিন্নাস্বামী স্টেডিয়ামে। তবে কলকাতাকে একেবারে নিরাশ করা হয়নি। ইডেন গার্ডেন্সে দ্বিতীয় কোয়ালিফায়ার্স এবং এলিমিনেটর ম্যাচ হবে। 

শুক্রবারের বৈঠকে দুই দলের ফ্র্যাঞ্চাইজিদের কাছে বাকি হোম ম্যাচগুলির জন্য চারটি কেন্দ্রের নাম প্রস্তাব করা হয়েছে। এই চারটি কেন্দ্র যথাক্রমে রায়পুর, জয়পুর, বিশাখাপত্তনম এবং কানপুর। পুণে দল বিকল্প কেন্দ্র হিসাবে বিশাখাপত্তনমে ম্যাচ খেলার ব্যাপারে সম্মতি দিলেও মুম্বাই ইন্ডিয়ান্স শিবির থেকে সেই ব্যাপারে এখনও সবুজ সংকেত দেওয়া হয়নি। তারা নতুন কেন্দ্র হিসাবে কোথায় খেলতে চায়, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে দু’দিনের সময় চেয়ে নিয়েছে। আইপিএল চেযারম্যান বলেছেন, ‘‘এই পরিস্থিতিতে আমাদের হাতে যে চারটি বিকল্প কেন্দ্রের নাম ছিল, তা দুই দলের ফ্র্যাঞ্চাইজিদের জানানো হয়েছে। পুণে টিম বিশাখাপত্তনমে খেলতে রাজি হলেও মুম্বই ইন্ডিয়ান্স টিম দু’দিন সময় চেয়েছে পছন্দের কেন্দ্র বেছে নিতে। আমরা অনুরোধ করেছি শনিবারই তা নিয়ে তাদের মতামত জানানোর জন্য।’’

বিকল্প কেন্দ্র বাছাই করার সঙ্গে ভারতীয় বোর্ড বোম্বে হাইকোর্টের কাছে অনুরোধ করবে আগামী ১ মে মুম্বাই এবং পুণের ম্যাচ ওয়াংখেড়ে স্টেডিয়ামে আয়োজন করার জন্য। রাজীব শুক্ল জানিয়েছেন, "৩০ এপ্রিলের পর মহারাষ্ট্র থেকে ম্যাচ সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে বোম্বে হাইকোর্ট। কিন্তু আমরা আদালতের কাছে পাল্টা আবেদন জানাব যাতে ১ মে’র ম্যাচ আয়োজন করার অনুমতি দেওয়া হয়।" 


সূত্র: এবেলা 


বিডি-প্রতিদিন/ ১৬ এপ্রিল, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর