৬ আগস্ট, ২০১৬ ১১:৫৭

সোনিয়া অসুস্থ, তাই রাজপথে রাহুল

অনলাইন ডেস্ক

সোনিয়া অসুস্থ, তাই রাজপথে রাহুল

আইসিইউ থেকে বেরিয়েছেন ভারতীয় কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী। কিন্তু হাসপাতাল থেকে ছাড়া পেয়ে স্বাভাবিক কাজকর্মে ফিরতে এখনও লেগে যেতে পারে কয়েক মাস। তাই রাহুল গান্ধীকে পুরোদমে মাঠে নামিয়েই এবার উত্তরপ্রদেশের রণকৌশল ঠিক করতে চাইছেন কংগ্রেস নেতৃত্ব।

দলের এক সূত্রের মতে, সোনিয়া বারাণসীতে দলের প্রচারে যাওয়ার আগেই রাহুল উত্তরপ্রদেশের লখনউয়ে একটি সভা করেছিলেন। কিন্তু জনতার যে ঢল সোনিয়ার রোড-শোতে নেমেছিল, তুলনামূলকভাবে তেমন সাড়া মেলেনি লখনউয়ে। কংগ্রেসের নেতাদের মতে, একটি কারণ হতে পারে, রোড-শোর মাধ্যমে বেশি সংখ্যার মানুষের কাছাকাছি আসা যায়। সোনিয়ার এখন যা শারীরিক অবস্থা, তাতে আগামী কয়েক মাস তার পক্ষে সভা বা রোড-শো করা সম্ভব নয়। তাই রাহুলকে দিয়েই এবার উত্তরপ্রদেশে রোড-শোর পরিকল্পনা।

কংগ্রেসের নির্বাচনী কৌশলী প্রশান্ত কিশোর রোড-শোর প্রস্তাব দলের শীর্ষ নেতৃত্বের সামনে রেখেছেন। লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদির কৌশলী হিসেবে তিনিও প্রধানমন্ত্রীর প্রার্থীকে দিয়ে বারাণসীতেই রোড-শো করিয়েছিলেন। এবার উত্তরপ্রদেশে কংগ্রেসের মুখ শীলা দীক্ষিত ও অন্য শীর্ষ নেতাদের দিয়েও একটি রোড-শো করানো হয়েছে দিল্লি থেকে লখনউ পর্যন্ত। তাতেও সাড়া মিলেছে। ফলে রাহুলকে দিয়ে এবার একটি দীর্ঘ রোড-শো করানোর পরিকল্পনা হচ্ছে। যাতে দফায় দফায় দুই-এক সপ্তাহ করে টানা রোড-শো করতে পারেন রাহুল। কংগ্রেস নেতাদের আশা, এতে দল অনেক ভোট টানতে পারবে।

বারাণসীর রোড-শোয়ে গিয়ে শরীরে পানির অভাব থাকায় অজ্ঞান হয়ে যান সোনিয়া। পড়ে গিয়ে তার কাঁধের হাড় সরে যায়। গতকালই মুম্বাই থেকে চিকিৎসক উড়িয়ে এনে সোনিয়ার অস্ত্রোপচার হয়। আজ দিল্লির গঙ্গারাম হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, সোনিয়াকে আইসিইউ থেকে বাইরে আনা হয়েছে। তিনি দ্রুত সুস্থ হয়ে উঠছেন। তবে হাসপাতাল সূত্রের মতে, এখনও তার বুকে সংক্রমণ রয়েছে। ফলে আরও কিছুটা নজরদারি রাখতে কয়েক দিন হাসপাতালেই বিশ্রামে রাখা হবে তাকে। তারপর ছাড়া পাবেন তিনি।


বিডি-প্রতিদিন/০৬ আগস্ট, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর