১৯ মার্চ, ২০২২ ২১:৩১

নৌকাভর্তি সবজিতে লাল-সবুজের পতাকা দেখতে ভিড়

নাটোর প্রতিনিধি

নৌকাভর্তি সবজিতে লাল-সবুজের পতাকা দেখতে ভিড়

রসুন, পিয়াজ, কাঁচা মরিচ, পাকা মরিচ, শিম, টমেটো ও মিষ্টি কুমড়া দিয়ে সাজানো হয়েছে নৌকা। মাঝখানে রয়েছে জাতীয় পতাকার প্রতিকৃতি। লাল-সবুজের পতাকাটি তৈরি করা হয়েছে কাঁচা ও পাকা মরিচ দিয়ে। 

নাটোরের বড়াইগ্রামে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে সাত দিনব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলায় উপজেলা কৃষি বিভাগের স্টলে দৃষ্টিনন্দন এ নৌকাটি রাখা হয়েছে। উপজেলা পরিষদ চত্তরে মেলার তৃতীয় দিন আজ শনিবার অসংখ্য দর্শনার্থীকে এ নৌকা দেখার জন্য ভিড় জমাতে দেখা গেছে।

উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা বলেন, উন্নয়নের প্রতীক নৌকা। এ সরকারের আমলে দেশে কৃষিখাতে অনেক উন্নয়ন হয়েছে। করোনাকালে বিপুল পরিমাণ প্রণোদনা দেওয়া, কৃষকদের বিনামূল্যে বীজ ও সার প্রদানসহ ফসল উৎপাদনের জন্য আর্থিকভাবে সহায়তা করেছে সরকার। ফলে দেশে সবজি উৎপাদন বেড়েছে।

এছাড়া দেশের মধ্যে উপজেলা ভিত্তিক সবচেয়ে বেশি রসুন চাষ হয় এ উপজেলায়। তাই রসুনসহ সাত রকমের সবজি দিয়ে নৌকাটি সাজানো হয়েছে। এছাড়াও উপজেলা কৃষি অফিসের উদ্যোগে আয়োজিত স্টলে শস্যদানা দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তৈরিসহ কৃষি ক্ষেত্রে বাংলাদেশের নানা সাফল্য তুলে ধরা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর