১৫ এপ্রিল, ২০২৩ ১৫:৩৭

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের কপার ক্যাবলসহ চোর আটক

বাগেরহাট প্রতিনিধি

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের কপার ক্যাবলসহ চোর আটক

বাগেরহাটের রামপালে বাংলাদেশ-ভারত মৈত্রী তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভিতরে ৭ কেজির বেশি কপার ক্যাবলসহ মো. শামীম (২৫) নামে চোরকে আটক করা হয়েছে। ৩ আনসার ব্যাটালিয়নের রামপাল ক্যাম্পের সদস্যরা তাকে আটক করে। 

আজ শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বিদ্যুৎ কেন্দ্রের ভিতরে লেবার গেইট এলাকায় অভিযান চালিয়ে ওই চোর আটক করে। আটক শামীম চট্টগ্রাম জেলার সন্দীপ উপজেলার কাচিয়াপাড প্রামের হুমায়ূন কবিরের ছেলে।

আনসার ব্যাটালিয়ন-৩ এর অধিনায়ক চন্দন দেব নাথ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকাল ৯টার দিকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভেতর লেবার গেইট এলাকায় অভিযান চালিয়ে মো. শামীম (২৫) নামে জনের দেহ তল্লাশী চালিয়ে ১ ইঞ্চি চওড়া ও ৮ ইঞ্চি লম্বা ২২ পিচ কপার ক্যাবলসহ তাকে আটক করা হয়। ৭ কেজি ওজনের ওই কপার ক্যাবলের মূল্য প্রায় সাড়ে ১০ হাজার টাকা। উদ্ধারকৃত চোরাই কপার ক্যাবলসহ আটক চোরকে বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষের সিদ্ধান্তে মামলা দিয়ে রামপাল থানায় সোপর্দ করা হয়েছে।  

গত মে মাস থেকে আনসার সদস্যরা ৫৬টি অভিযানে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের চুরি যাওয়া ৬৭ লাখ ৫৭ হাজার টাকার অধিক মূল্যের চোরাই মালামাল ও ৪৭ জনকে আটক করা হয় বলে জানান এই কর্মকর্তা।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর